জামালপুর শহরের পৃথক পাঁচটি স্থানে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

জেলা বিএনপি কার্যালয়ের সামনে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের নেতাকর্মীরা ২৭ অক্টোবর জামালপুর শহরের পৃথক পাঁচটি স্থানে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। তাদের দলীয় কর্মসূচির মধ্যে ছিল প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা, শোভাযাত্রা ও সমাবেশ।

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জামালপুর জেলা যুবদলের ব্যানারে শহরের দয়াময়ী মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় দলীয় কার্যালয়ের সামনে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। যুবসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন।

যুবদলনেতা খায়রুল ইসলাম লিয়নের উদ্যোগে আয়োজিত যুবদলের প্রতিষাবার্ষিকীর শোভাযাত্রা নেতৃত্ব দেন বিএনপিনেতা শামীম আহমেদ। ছবি : বাংলারচিঠিডটকম

অপরদিকে জেলা যুবদলের সাবেক সভাপতি ফিরোজ মিয়ার নেতৃত্বে জামালপুর শহরের মুসলিমাবাদ থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে সমাবেশে মিলিত হয় নেতাকর্মীরা। জেলা যুবদলনেতা আবু আশিক মল্লিক বাবুর নেতৃত্বে শহরের স্টেশন রোড থেকে শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে দয়াময়ী মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা।

অন্যদিকে জেলা ছাত্রদলের সভাপতি সোহেল রানা খানের নেতৃত্বে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কাছারিপাড়া থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে সিংহজানী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে যুব সমাবেশ করে তারা।

যুবদলনেতা ফিরোজ মিয়ার নেতৃত্বে যুবদলের প্রতিষাবার্ষিকীর শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

এছাড়া জেলা যুবদল নেতা খায়রুল ইসলাম লিয়নের উদ্যোগে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের সকালবাজার এলাকা থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ। শোভাযাত্রা শেষে শহরের মডেল মসজিদ এলাকায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ ও জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণ চন্দ্র মণ্ডল। এর আগে ২৬ অক্টোবর রাতে সকালবাজারে দলীয় কার্যালয়ে যুবদলের নেতাকর্মীদের সাথে নিয়ে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন বিএনপিনেতা শামীম আহমেদ।