বাবর আলীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ে চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে আইনজীবী বাবর আলীর মনোয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। সংরক্ষিত নারী সদস্য পদে কোনো মনোয়নপত্র বাতিল হয়নি। ১৮ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শ্রাবস্তী রায় প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে চেয়ারম্যান পদে দুজন, সাধারণ সদস্য পদে ২৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, জামালপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আইনজীবী বাবর আলী ও এস এম আবু সায়েম এই তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে আইনজীবী বাবর আলীর বিরুদ্ধে মামলা থাকলেও হলফনামায় কোন মামলার বর্ণনা উল্লেখ না করায় তথ্য গোপনের অভিযোগে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। চেয়ারম্যান পদে আইনজীবী মুহাম্মদ বাকি বিল্লাহ ও এস এম আবু সায়েমের মনোনয়নপত্রে কোন ত্রুটি এবং আপত্তি না থাকায় তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

এছাড়া সাতটি সাধারণ আসনের সদস্য পদে ২৯ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। বাছাইয়ে তাদের মধ্যে তিনজনের মনোনয়নপত্র বাতিল এবং ২৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। বাছাইয়ে ৩ নং আসন ইসলামপুর উপজেলায় সাধারণ সদস্য পদে সাতজন প্রার্থীর মধ্যে ঋণখেলাপির অভিযোগে মো. মিজানুর রহমান এবং ৪ নং আসন মেলান্দহ উপজেলায় তিনজন প্রার্থীর মধ্যে হলফনামায় তথ্য গোপন ও ত্রুটি থাকার অভিযোগে সামিউল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া ৫ নং আসন মাদারগঞ্জ উপজেলায় দুজন প্রার্থীর মধ্যে জেলা পরিষদের ঠিকাদারি লাইসেন্স থাকার কারণে আতিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন হাজী দৌলত উজ্জামান।

অপরদিকে বাছাইয়ে জেলার তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে কারো মনোনয়নপত্র বাতিল না হওয়ায় ১৫ জন প্রার্থীর সবাইকে বৈধ প্রার্থী বলে ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।