বকেয়া বেতনের দাবিতে জিলবাংলা চিনিকলে বিক্ষোভ

দেওয়ানগঞ্জে জিল বাংলা চিনিকল লিমিটেডের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তারা অবসরোত্তর আর্থিক পাওনাদির দাবিতে বিক্ষোভ করেন। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় জিল বাংলা চিনিকল লিমিটেডের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তারা অবসরোত্তর আর্থিক পাওনাদির দাবিতে বিক্ষোভ করেছেন।

৩ সেপ্টেম্বর সকালে মিলের ১ নম্বর গেটে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের জিল বাংলা চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন, অবসরপ্রাপ্ত জেনারেল ম্যানেজার কৃষিবিদ মো. হাসমত আলী।

মিলের অবসরপ্রাপ্ত জুনিয়র প্রশাসনিক কর্মকর্তা রেজাউল করিম টুকুর সঞ্চালনায় বক্তব্য রাখেন মো. আনোয়ার হোসেন খান, রেজাউল করিম, গোলাম মোস্তফা আবু, বেলাল উদ্দিন, মুনছর আলীসহ অন্যরা।

ওইদিন কৃষিবিদ মো. হাসমত আলীকে সভাপতি ও আনোয়ার হোসেন খানকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্যবিশিষ্ট একটি অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতি গঠন করা হয়।

পরে মিলের ব্যবস্থাপনা পরিচালক মো. রাব্বি হাসানের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন কৃষিবিদ মো. হাসমত আলী এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক রায়হানুল হকসহ অন্যরা।

বিক্ষোভে তারা জিল বাংলা চিনিকলের অবসরপ্রাপ্ত ১৬৫ জন শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের প্রায় ১২ কোটি টাকা অনতিবিলম্বে পরিশোধের জন্য সরকারের কাছে আহ্বান জানান।