নকলায় খোলাবাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রয় কর্মসূচির উদ্বোধন

নকলায় খোলাবাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রয় কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। ছবি: বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: শেরপুরের নকলা উপজেলায় ওএমএস ও টিসিবি কার্যক্রমের সমন্বয়ে খোলা বাজারে চাল বিক্রয় কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ১ সেপ্টেম্বর সকালে শহরের ধানহাটি এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন। ওইসময় তিনি বলেন, খাদ্যদ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক খাদ্য বিভাগের সহযোগিতায় খোলা বাজারে ন্যায্যমূল্যে চাল বিক্রয় কর্মসূচি শুরু করেছে।

চাল বিক্রি উদ্বোধনকালে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মো. শিহাবুল আরিফ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এসএম সালাউদ্দিন ও খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জেভিয়ার চিসিম, সাংবাদিক শফিউল আলম লাভলুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলা ১৪ হাজার ৩৬০ জন দরিদ্র টিসিবি কার্ডধারীরা প্রতিজন ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে মাসে দুইবার চাল পাবেন। এর আগে টিসিবি কার্ডধারীরা ন্যায্যমূল্যে তেল, ডাল ও চিনি পেতেন। এখন থেকে এসব পণ্যের সাথে চালও পাবেন। উপজেলায় মোট ৪ জন ওএমএস ডিলার ৩টি পয়েন্টের মাধ্যমে এ কার্যক্রমটি পরিচালনা করা হবে। কেন্দ্র প্রতি দৈনিক বরাদ্দ ২ মেট্রিক টন।