সরিষাবাড়ীতে বিনামূল্যে ফ্রিল্যান্সিং ও কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন ইউএনও উপমা ফারিসা।ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে সুবিধাবঞ্চিত নারীদের বিনামূল্যে ফ্রিল্যান্সিং ও কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২১ মে ) দুপুরে সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া বাজার এলাকায় এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খালিদ হোসেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, পোগলদিঘা ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল আলম মানিক প্রমুখ।

এসময় সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রকৌশলী খালিদ হোসেন বলেন, সমাজের সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষের আত্মকর্মসংস্থান গড়ার লক্ষ্যে সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির যাত্রা। এখনো দেশের বিভিন্ন পান্তে নারীরা আত্মকর্মসংস্থানের দিক থেকে পিছিয়ে রয়েছে। সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটি তাদের বিভিন্ন ধরনের স্কিল ডেভেলপমেন্ট করে আত্মকর্মসংস্থানের সুবিধা করে যাচ্ছে। তারি ধারাবাহিকতায় এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এটি দেশের বিভিন্ন জায়গায় ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি তার বক্তব্যে বলেন।

প্রশিক্ষণে ১০০ জন সুবিধাবঞ্চিত নারীদের বিনামূল্যে এ প্রশিক্ষণ দেওয়া হবে।