নিম্নআয়ের ৫ শতাধিক মানুষের মধ্যে বিজিডি ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ

নিম্নআয়ের ৫ শতাধিক মানুষের মধ্যে বিজিডি ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাংলাদেশ গ্রামীণ ডেভেলপমেন্ট (বিজিডি) ফাউন্ডেশনের উদ্যোগে পাঁচ শতাধিক দরিদ্র অসহায় মানুষের মাঝে ঈদ উপলক্ষে নতুন কাপড় ও ৩ শতাধিক নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ১ মে সকালে উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া গ্রামে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লায়ন মো. শফিকুল ইসলাম এসব সামগ্রী বিতরণ উদ্বোধন করেন।

ঈদ সামগ্রী হিসেবে তেল, চিনি, সেমাই, সাবান ও পাউডার দুধ ও পোশাকের মধ্যে ছিল ছোট-বড় সকলের জন্য পাঞ্জাবি, লুঙ্গি, শার্ট, গেঞ্জিসহ শিশুদের জন্য রকমারি পোশাক ।

এ সময় বিজিডি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লায়ন মো. শফিকুল ইসলাম জানান, প্রতিবছর বিভিন্ন সময়ে বিভিন্ন দুর্যোগে আমরা দরিদ্র অসহায় ও নিম্নআয়ের মানুষের পাশে থেকে তাদের খাদ্য সহায়তা করে থাকি। তারই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে নতুন কাপড় ও খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। আমাদের এ সহায়তা অব্যাহত থাকবে। এছাড়া উপজেলার বেকারত্ব সমস্যা দূর করতে এ ফাউন্ডেশনের উদ্যোগে আউটসোর্সিং আয় বিষয়ক প্রশিক্ষণ ও আর্থিক সহায়তার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মোহাম্মদ গিয়াস উদ্দিন, সরিষাবাড়ী প্রেসক্লাবের সভাপতি সোলায়মান হোসেন হরেক, সহ-সভাপতি এম এ রউফ, উপজেলা এনজিও ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক বাদশা ভূইয়া, বাংলাদেশ কৃষি ব্যাংক বাউসী বাঙালি শাখার কর্মকর্তা দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা হাসানুল হক পিন্টু, সিউর সাকসেস স্কুল এন্ড ক্যাডেট কোচিং এর পরিচালক রুবেল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।