সরিষাবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, আওয়ামী লীগনেতা প্রহৃত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় গরুর হাটের নিয়ন্ত্রণ ও ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিকের নেতৃত্বে এক আওয়ামী লীগ নেতাকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। ১৯ জুলাই উপজেলার পিংনা ইউনিয়নের বারইপটল মোড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার ও পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুল হক সুমুকে ১৯ জুলাই সকাল ১০টার দিকে ফোন করে অকথ্য ভাষায় গালাগাল করে। কিছুক্ষণ পর সিদ্দিকের নেতৃত্বে ১৫-২০ জন লোক বারইপটল মোড়ে শামসুল হক সুমুর ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স পারুল এন্টারপ্রাইজে হামলা চালায়। তারা সুমুকে অতর্কিত কিল-ঘুঁষি ও লাথি মারে।

শামসুল হক সুমু অভিযোগ করেন, পিংনার গোপালগঞ্জ গরুহাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত। ১৬ জুলাই হাট চলাকালে সিদ্দিকের লোকজন হাটের কোষাধ্যক্ষ শামসুল হকের কাছে গিয়ে টাকা চায়। এ নিয়ে কথা কাটাকাটি হলে কোষাধ্যক্ষকে তারা লাঞ্ছিত করে। এসময় স্থানীয়রা প্রতিবাদ জানালে তারা ক্ষিপ্ত হয়ে প্রতিবাদকারীদের ওপর হামলা চালায়। এতে ছাত্রলীগ নেতা রবি মিয়াসহ অন্তত ১০ জন আহত হয়। এ ঘটনায় থানায় মামলা হলে সিদ্দিক ক্ষিপ্ত হয়ে ১৯ জুলাই সকালে পুনরায় শামসুল হককে মারধর ও তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে বলে তিনি জানান।

অভিযুক্ত উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন, আমার এক কর্মীকে সে বকাবকি করেছে সেটা জানতে তার ওখানে গেছিলাম। তার সাথে দেখাও হয়নি। তবে মারপিটের বিষয়টি তিনি অস্বীকার করেন।

এ ব্যাপারে তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ এ প্রতিবেদককে জানান, মারধরের ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।