বাংলাদেশ প্রতিদিনের একযুগ পূর্তি উদযাপিত হলো জামালপুরে

বাংলাদেশ প্রতিদিনের একযুগ পূর্তিতে জামালপুরে শোভাযাত্রা বের করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ প্রতিদিনের একযুগ পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১৫ মার্চ আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন সকালে শহরের তমালতলা মোড় থেকে জামালপুরের পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে জামালপুর জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রেসক্লাব মিলনায়তনে ক্লাবের সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, সহকারী পুলিশ সুপার শিবলী সাদিক, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি অজয় কুমার পাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, সাংবাদিক এম এ জলিল, ফজলে এলাহী মাকাম, বাংলাদেশ প্রতিদিনের জামালপুর প্রতিনিধি শুভ্র মেহেদী প্রমুখ।

বাংলাদেশ প্রতিদিনের একযুগ পূর্তির কেক কাটা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

এ সময় বক্তারা বলেন, তথ্য প্রযুক্তির ব্যাপক অগ্রসরে যখন কাগজে পত্রিকাগুলো সচল রাখাই চ্যালেঞ্জের সম্মুখিন, তখন স্বল্প পরিসরে কিন্তু সবরকম এবং ব্যতিক্রমি সংবাদ পরিবেশন করার ফলে বাংলাদেশ প্রতিদিন পাঠক জনপ্রিয়তায় সবসমই উর্দ্ধমুখি অবস্থানে রয়েছে। যার ফলে বাংলাদেশ প্রতিদিন পত্রিকা বাংলাদেশের সর্বাধিক প্রচারিত পত্রিকার গৌরব অর্জন করেছে। বাংলাদেশ প্রতিদিনের প্রচার সংখ্যাই প্রমাণ দেয় কাগজে পত্রিকার দিন সহসাই ফুরিয়ে যাবার নয়, সময়োপযোগী সংবাদ প্রকাশ করে পাঠকের মনের খোরাক জোগান দিতে পারলে কাগজে পত্রিকা টিকে থাকবে যুগ যুগ ধরে।

পরে অতিথিদের নিয়ে বাংলাদেশ প্রতিদিনের একযুগ পূর্তির কেক কাটা হয়।