ব্যবসায়ীদের ওপর হামলার প্রতিবাদে সরিষাবাড়ীতে বিক্ষোভ

সরিষাবাড়ীতে ব্যবসায়ীদের ওপর যুবলীগ নেতার হামলার প্রতিবাদে ধর্মঘট। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় মাদক মামলায় জামিনে এসে বেপরোয়া হয়ে ওঠেছে এক যুবলীগ নেতা। উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা বাজারে অভিযুক্ত যুবলীগ নেতা মামনুর রশিদ মামুনের (৩০) গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১২ ফেব্রুয়ারি দিনব্যাপী স্থানীয় ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ ধর্মঘট পালন শেষে বিকেলে বিক্ষোভ করে।

চাপারকোনা বাজারের ব্যবসায়ীরা অভিযোগ করেন, উপজেলা যুবলীগের সদস্য ও চাপারকোনা গ্রামের আইনুদ্দিন মাস্টারের ছেলে মামনুর রশিদ মামুনের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, মাদক ব্যবসা, স্থানীয় ব্যবসায়ীদের মারধরসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে কয়েকটি মাদক ও চাঁদাবাজি মামলা রয়েছে। সে জেল থেকে সম্প্রতি জামিনে এসে বেপরোয়া হয়ে উঠে।

অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ।ছবি : বাংলারচিঠিডটকম

ব্যবসায়ী হারুন অর রশিদ অভিযোগ করেন, ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মামুন ও তার সহযোগী শাহিন আলম নেশাগ্রস্ত অবস্থায় চাপারকোনা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান কাদের ডিজিটাল স্টুডিও এণ্ড স্টোরে গিয়ে চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকার করলে মামুন ও তার লোকজন তার ওপর হামলা চালায়। এসময় স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে গেলে তাদেরও মারধর করা হয়। এতে হারুন অর রশিদ, সুজন ঠাকুর, শাহজাহান আলী, আব্দুল কদ্দুসসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। এ ঘটনায় ওইদিন রাতেই থানায় অভিযোগ দেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য নূরুল ইসলাম জানান, মামুনের গ্রেপ্তার দাবিতে ১২ ফেব্রুয়ারি চাপারকোনা বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে সারাদিন ধর্মঘট ও বিকেলে বিক্ষোভ পালন করেছে। মামুনকে গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচি পালন করা হবে বলেও তিনি আরো জানান।

এ ব্যাপারে ডোয়াইল ইউনিয়ন বিট পুলিশের ইনচার্জ (এএসআই) আনসার আলী বলেন, মামুনের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।