দেশে ২৪ ঘন্টায় করোনায় ১৮ জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে করোনাভাইরাস শনাক্তের ৩২৩তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ১৮ জন। যাদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৩ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ৫৬৬ জন।

গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ২০। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মোট মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৪১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গত ২৩ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

২৫ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক চিকিৎসক নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষায় ৬০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ১৬৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৪৭৩ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ০৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ৩৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৭২ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩২ হাজার ৪০১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অদ্যাবধি পরীক্ষার ২৭ লাখ ৯৬ হাজার ৫৩১টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৭৩ হাজার ৮৫৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৬৬ জন। গতকালের চেয়ে আজ ৫২ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৯৭৯ জন।

গতকালের ন্যায় আজও শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৮১০ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৪৭৮ জনের। গতকালের চেয়ে আজ ৩৩২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৩টি ও বেসরকারি ৬৭টিসহ ২০০টি পরীক্ষাগারে (এ্যান্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৮২৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ১৬৯ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৬৬০টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।