শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে চালু হল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার

শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে চালু হয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার চালু করা হয়েছে। ১৪ জানুয়ারি দুপুরে কলেজের তৃতীয় তলার একটি কক্ষে ফিতা কেটে এ কর্ণারের উদ্বোধন করেন জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. রফিকুল ইসলাম।

এ সময় শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ কে এম তৌফিকুল ইসলাম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকরামুজ্জামান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার কমিটির আহ্বায়ক ফাহমিদা বেগম, একই বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান ও আইসিটি বিভাগের প্রভাষক মো. রাফি উদ দৌলাসহ কলেজের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ এ কে এম তৌফিকুল ইসলাম এ প্রতিবেদককে জানান, তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই এই কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের যাত্রা শুরু হল। এই কর্নারে থাকছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, বঙ্গবন্ধুর শিক্ষা ও দীর্ঘ রাজনৈতিক জীবন ও পররাষ্ট্রনীতিসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের ৮০টি বই। পর্যায়ক্রমে বইয়ের সংগ্রহ আরো বাড়ানো হবে বলে জানান তিনি।

Views 102 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad