দেশের ডিজিটাল শিক্ষাব্যবস্থা এগিয়ে নিতে কাজ করছে স্কুল-৩৬০

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

দেশের শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজেশনে এগিয়ে নিতে কাজ করতে চায় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান স্পেট ইনেশিয়েটিভ। করোনাকালীন ডিজিটাল পদ্ধতিতে শিক্ষাব্যবস্থা এগিয়ে নেওয়ায় তাদের ডিজিটাল শিক্ষাব্যবস্থাকেন্দ্রিক সফটওয়্যার স্কুল-৩৬০ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ৫ জানুয়ারি রাজধানী ঢাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম ৭১-এ স্কুল ৩৬০-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, এই সফটওয়্যার একটি উদ্যেক্তাদের প্লাটফরম। এখান থেকে উদ্যোক্তারা তাদের নিজেদের এলাকায় আইটি সেন্টার করে সারাদেশে ডিজিটাল শিক্ষা নিয়ে কাজ করতে পারছে। আমরাই প্রথম কোম্পানি, যারা সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর বায়োমেট্রিক হাজিরা মেশিনের ডেটা সেন্ট্রাল সার্ভারে প্রেরণ করতে সক্ষম হই। বর্তমানে দেশের ৩০ জেলার ৩২৩ উপজেলার এক হাজার ২০০টিরও বেশি স্কুলে এই সফটওয়্যার সেবা দিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান সবুর খান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে অংশ নিতে সফট স্কিলের বিকল্প নেই। আর এই শিল্প বিপ্লব হবে আইটি উদ্যোক্তাদের মাধ্যমে। স্কুল ৩৬০ দেশব্যাপী দুই শতাধিক উদ্যোক্তা তৈরি করেছে। আমি আশা করব এভাবে আরও অনেক তরুণ উদ্যোক্তা তৈরিতে এগিয়ে এসে দেশকে এগিয়ে নেবে।

Views 55 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad