র‌্যাবের অভিযান : টিকিট কালোবাজারি সাজেদুলের ২০ দিনের জেল

টিকিট কালোবাজারি সাজেদুল ইসলাম সাজু। ছবি: বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর রেলস্টেশনে সাজেদুল ইসলাম সাজু (৩৬) নামের চিহ্নিত এক টিকিট কালোবাজারিকে হাতেনাতে আটক করে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ৫ নভেম্বর বিকেলে এ অভিযান চালায় র‌্যাব-১৪।

র‌্যাব সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম মো. আরিফুর রহমানের নেতৃত্বে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপর এম এম সবুজ রানা ৫ নভেম্বর বিকেল পৌনে চারটার দিকে টিকিট কালোবাজারি ধরতে জামালপুর রেলস্টেশনে অভিযান চালান। এ সময় স্থানীয় চিহ্নিত টিকিট কালোবাজারি সাজেদুল ইসলাম সাজুকে হাতেনাতে আটক করে র‌্যাব। তার কাছ থেকে ৫ নভেম্বরের ঢাকাগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনের চারটি টিকিট জব্দ করা হয়। এর মধ্যে তিনটি শোভন চেয়ার ও একটি স্নিগ্ধা শ্রেণির টিকিট রয়েছে।

পরে জিজ্ঞাসাবাদে টিকিট কালোবাজারির দায় স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার মো. আরিফুর রহমান তাৎক্ষণিক সাজেদুল ইসলাম সাজুকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন। ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় তাকে এই সাজা দেওয়া হয়। তাকে জামালপুর জেলা কারাগারে পাঠিয়েছে র‌্যাব। সাজেদুল রেলস্টেশন সংলগ্ন শাহপুর এলাকার হাফিজুর রহমান বাদলের ছেলে।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা এ অভিযান প্রসঙ্গে এ প্রতিবেদককে বলেন, রেলস্টেশনে টিকিট কালোবাজারিদের দৌরাত্ম্য বন্ধে র‌্যাবের নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতে দন্ডপ্রাপ্ত টিকিট কালোবাজারি সাজেদুলকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

sarkar furniture Ad
Green House Ad