জামালপুর পৌরসভার সড়কের আরসিসি ঢালাই ও ফুটপাথ নির্মাণ কাজের উদ্বোধন

পৌরসভার সড়কের আরসিসি ঢালাই ও ফুটপাথ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের জনগুরুত্বপূর্ণ নকিব উদ্দিন হাসপাতালের মোড় থেকে-মৃধাপাড়া মোড় থেকে আইন কলেজের মোড় থেকে-পুরাতন পৌরসভা গেট মসজিদ পর্যন্ত ফুটপাথসহ আরসিসি ডালাই, শেরপুর বাইপাস থেকে লাঙ্গলজোড়া ঘুন্টি হয়ে নাসিরপুর স্কুল পর্যন্ত কার্পেটিং ও নিরালা হলের মোড় থেকে-মুসলিমাবাদ হয়ে চামড়াগুদাম মোড়-শহীদ হারুন সড়কের মোড় পর্যন্ত ২৫৪ মিটার ফুটপাথসহ আরসিসি ডালাই নির্মাণ কাজ শুরু হয়েছে। ১৫ সেপ্টেম্বর দুপুরে এই সড়কের আরসিসি (রেইনফোর্সড সিমেন্ট কংক্রিট) ঢালাই-ফুটপাথ ও কার্পেটিং নির্মাণ কাজের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

জামালপুর জেলার ৮টি পৌরসভার ভৌত অবকাঠামো প্রকল্পের উদ্যোগে ৫কোটি ১৬ লাখ টাকা ব্যায়ে ১ হাজার ৭৪ মিটার দীর্ঘ নকিব উদ্দিন হাসপাতালের মোড় থেকে- মৃধাপাড়া মোড় থেকে আইন কলেজের মোড় থেকে- পুরাতন পৌরসভা গেট মসজিদ পর্যন্ত ফুটপাথসহ আরসিসি ডালাই সড়ক, ২কোটি ৮৭ লাখ টাকা ব্যায়ে ২৪০০মিটার দীর্ঘ শেরপুর বাইপাস থেকে- লাঙ্গলজোড়া ঘুন্টি হয়ে নাসিরপুর স্কুল পর্যন্ত কার্পেটিং এবং ৪ কোটি ২৫ লাখ টাকা ব্যায়ে ২৫৪ মিটার দীর্ঘ নিরালা হলের মোড় থেকে-মুসলিমাবাদ হয়ে চামড়াগুদাম মোড়-শহীদ হারুন সড়কের মোড় পর্যন্ত ২৫৪ মিটার ফুটপাথসহ আরসিসি ডালাই সড়ক নির্মাণ করছে জামালপুর পৌরসভা।

মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, নিরালা হল মোড় মুসলিমাবাদ হয়ে চামড়াগুদাম, মৃধাপাড়া মোড় থেকে পুরাতন পৌরসভা গেট মসজিদ এবং লাঙ্গলজোড়া ঘুন্টি হয়ে নাসিরপুর স্কুল পর্যন্ত সড়কগুলো অত্যন্ত জনগুরুত্বপূর্ণ।

এই সড়কগুলোতে সাধারণ মানুষ অটো, রিকসা-মাইক্রোবাসে খুব সহজেই শহরে যাতায়াত করতে পারবে। সড়কগুলো টেকসই লক্ষ্য নিয়ে এবার পৌরসভা নতুনভাবে আরসিসি ঢালাই ও ফুটপাথ নির্মাণ করা হচ্ছে।

নির্মাণ কাজের উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. সুরুজ্জামান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাঈম রহমান, জাতীয় শ্রমিক লীগ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতী, পৌরসভার প্যানেল মেয়র ফজলুল হক আকন্দ, উপ-সহকারী প্রকৌশলী মোস্তফা কামাল সুমন, পৌরসভার প্যানেল মেয়র রাজিব সিংহ সাহা, সংরক্ষিত আসনের কাউন্সিলর দিবা ফারহানা রাণী, সপ্না আক্তার লিপিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

আলম এন্টারপ্রাইজের পক্ষে সুশান্ত চক্রবর্তী মিঠু’র তত্ত্বাবধানে কাজটি সম্পন্ন হবে।

Views 67 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad