জামালপুরে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে ৭ জুলাই নতুন করে একদিনে ২৪ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন এক হাজার পাঁচ জন। নতুন আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পাওয়ার প্লান্টের কর্মচারী, গৃহিনী, ছাত্র-ছাত্রী ও সাধারণ শ্রেণির মানুষ রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৭ জুলাই জামালপুর জেলার ৯১টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে ২৪ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে জামালপুর সদর উপজেলায় রয়েছেন ২১ জন, মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলায় রয়েছেন একজন করে। এর মধ্যে ২০ জন পুরুষ, তিনজন নারী ও এক কন্যাশিশু রয়েছে।

৭ জুলাই নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদরের সাহপুর এলাকায় পাওয়ার-প্যাক মুতিয়ারা জামালপুর পাওয়ার প্লান্টের একজন ভারতীয় নাগরিকসহ পাঁচজন কর্মচারী, পৌরসভার শেখেরভিটা এলাকায় সরকারি হাসপাতালের একজন চিকিৎসক, সিভিল সার্জন কার্যালয়ের একজন স্বাস্থ্যকর্মী, পৌরসভা কার্যালয়ের একজন কর্মচারী, স্টেশন রোড এলাকায় একজন গৃহিনী ও দশম শ্রেণির এক ছাত্র, বোসপাড়ায় একজন গৃহিনী, বসাকপাড়ায় মোবাইল কোম্পানির একজন কর্মচারী, চালাপাড়ায় একজন শ্রমজীবী নারী, মিয়াপাড়ায় দু’জন, তুলসীরচর ইউনিয়নের টেবিরচরে দশবছর বয়সের এক কন্যাশিশু এবং শরিফপুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের ক্যান্সার আক্রান্ত এক ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া মেলান্দহ উপজেলায় মেলান্দহ হাসপাতালের একজন স্বাস্থ্য সহকারী, জাহানারা লতিফ মহিলা কলেজের একজন অফিস সহায়ক ও বাঘাডোবা গ্রামের এক ব্যক্তি, সরিষাবাড়ী উপজেলার যমুনা সারকারখানার একজন কর্মচারী ও মাদারগঞ্জ উপজেলার চানপুর গ্রামের সত্তোর্ধ্ব এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, ৭ জুলাই পর্যন্ত গত পাঁচমাসে জামালপুর জেলায় করোনার রোগী শনাক্ত করার জন্য জেলার সাতটি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ৩৯৭টি। এর মধ্যে করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন এক হাজার পাঁচ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৩৪ জন। মৃত্যুবরণ করেছেন ১৭ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জন এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর পর পাঁচজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৫৪ জন।