সরিষাবাড়ীতে মসজিদের ইমাম ও নৈশপ্রহরীসহ জেলায় আরও ৯ জনের পজিটিভ

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

সরকারি হাসপাতালের মসজিদের ইমাম ও নৈশপ্রহরী, ব্যাংক কর্মকর্তা, ট্রাকচালকসহ জামালপুর জেলায় ১১ জুলাই নতুন করে আরও নয়জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই পুরুষ।তাদের মধ্যে এক শিশুও রয়েছে। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ১১ জুলাই জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষায় নয়জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে জেলার সরিষাবাড়ী উপজেলায় চারজন, ইসলামপুরে দু’জন এবং মেলান্দহ, দেওয়ানগঞ্জ ও জামালপুর সদর উপজেলায় রয়েছেন একজন করে।

সরিষাবাড়ী উপজেলায় করোনায় আক্রান্ত চারজনের মধ্যে সরিষাবাড়ী হাসপাতাল কমপ্লেক্স জামে মসজিদের ইমাম ও হাসপাতালের একজন নৈশপ্রহরী, আরামনগর বাজার এলাকার একজন ওষুধ কোম্পানির প্রতিনিধি ও কাঠিয়ারবাড়ি এলাকায় আগে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা বড় ভাইয়ের সংস্পর্শে আসায় তের বছর বয়সের ছোট ভাইয়েরও করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এছাড়া জেলার ইসলামপুর উপজেলায় ইসলামিক রিলিফ বাংলাদেশের একজন কর্মকর্তা ও তার অফিস সহকারী, দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের একজন ভিজিটরের স্বামী পাশের ইসলামপুর উপজেলা শাখা জনতা ব্যাংকের সিনিয়র অফিসার, মেলান্দহের ঝাউগড়া ইউনিয়নের এক ব্যক্তি যিনি জামালপুরে একটি বেসরকারি কোম্পানির চাকরিজীবী এবং জামালপুর সদরে পৌরসভার ছনকান্দা এলাকায় একজন ট্রাকচালকের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে বলেন, করোনায় নতুন করে আক্রান্ত ব্যক্তিরাসহ এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৭১১ জন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৪৪৩ জন এবং মারা গেছেন ১১ জন। বর্তমানে ২৫৭ জন করোনার রোগী প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।