সবাই সঠিকভাবে মাস্ক পরুন : চিকিৎসক নাসিমা সুলতানা

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক চিকিৎসক নাসিমা সুলতানা। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

আপনার সুরক্ষা আপনার হাতে। নিজেকে সুরক্ষিত রাখুন এবং নিজেকে সুরক্ষিত রাখার জন্য সবাই সঠিকভাবে মাস্ক পরুন। যখন আপনি ঘরের বাইরে আসবেন। সাবান পানি দিয়ে বিশেষ করে ২০ সেকেন্ড ধরে বারবার হাত ধোন। জনসমাবেশ এড়িয়ে চলুন এবং সামাজিক দূরত্ব বাজায় রাখুন। ৮ জুলাই দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক চিকিৎসক নাসিমা সুলতানা দেশবাসীর প্রতি এ আহ্বান জানান।

অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, প্রত্যেকটি সুরক্ষার জন্য প্রত্যেকটি ধাপই বা প্রত্যেকটি ব্যবস্থাই গুরুত্বপূর্ণ। প্রত্যেকটি ব্যবস্থাই নিজেকে সুরক্ষিত রাখার জন্য আপনাকে পালন করতে হবে। নিজে সুরক্ষিত থাকবেন। পরিবারের প্রত্যেককে সুরক্ষিত করার ব্যবস্থা নিবেন।

যারা আক্রান্ত হয়েছেন তাদেরকে মনোবল না হারানোর আহ্বান জানিয়ে চিকিৎসক নাসিমা সুলতানা বলেন, বাসায় শিশুদের, কিশোর-কিশোরীদের এবং বয়োজ্যেষ্ঠদের প্রতি বিশেষভাবে নজর রাখতে হবে এই করোনার সময়ে। কারণ সবাই মানসিক চাপে আছেন। নানাবিধ মানসিক চাপ দূর করার জন্য আপনারা নিয়মিতভাবে ব্যায়াম করবেন এবং ভালো সিনেমা দেখা, ছবি আঁকা, বাগান করা- এইসব কার্যক্রমের মাধ্যমে মানসিক স্বাস্থ্যকে উজ্জীবিত রাখবেন। যারা আক্রান্ত হয়েছেন তারা মনোবল হারাবেন না। পর্যাপ্ত পরিমাণে পুষ্টিকর খাদ্য গ্রহণ করবেন। এইসব স্বাস্থ্যকর জীবনযাপনের মাধ্যমে সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন।