ইসলামপুরে পুলিশ সদস্য ছেলের পর বাবা মা স্ত্রী বোনের করোনা শনাক্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে করোনায় আক্রান্ত একজন পুলিশ সদস্যের বাবা, মা, স্ত্রী ও বোনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ৪ জুলাই একই পরিবারের এই চারজনসহ জেলায় নতুন করে মোট ৩৩ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ৪ জুলাই এবং আগের দিন ৩ জুলাই এই দুই দিনে দুই ব্যাচে ১৭৮টি নমুনা পরীক্ষার এক সাথে প্রতিবেদন দিয়েছে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব কর্তৃপক্ষ। এর মধ্যে ৩৩ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। তাদের সবচেয়ে বেশি ২৩ জন রয়েছেন জামালপুর সদর উপজেলায়। এছাড়া ইসলামপুরে পাঁচজন, সরিষাবাড়ীতে চারজন এবং মাদারগঞ্জ উপজেলায় রয়েছেন একজন।

নতুন আক্রান্তদের মধ্যে জেলার ইসলামপুর উপজেলায় এক পুলিশ সদস্যের পর একই পরিবারের চারজন রয়েছেন। ইসলামপুরের ইউএইচএফপিও চিকিৎসক এ এ এম আবু তাহের জানান, ইসলামপুর পৌরসভার কাছারিপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা এক পুলিশ সদস্যের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয় ২ জুলাই। ৩ জুলাই ওই পুলিশ সদস্যের বৃদ্ধ বাবা-মা, স্ত্রী ও বোনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠালে ৪ জুলাইয়ের প্রতিবেদনে তাদের করোনা পজিটিভ আসে। নিজ বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন ওই পুলিশ সদস্যের সংস্পর্শে আসার কারণেই আরও চারজন আক্রান্ত হলেন। এই চারজনকেও একই বাসায় আলাদা কক্ষে আইসোলেশন রাখা হয়েছে। ছয় সদস্যের ওই পরিবারের বাকি একজনের নমুনাও ৪ জুলাই সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে।

এছাড়া নতুন আক্রান্তদের মধ্যে ইসলামপুরে একজন ইটার্ন এমবিবিএস চিকিৎসক, সরিষাবাড়ীর তারাকান্দি যমুনা সারকারখানা এলাকার দু’জন চাকরিজীবী এবং জামালপুর সদরে একজন স্বাস্থ্যকর্মী, একজন র‌্যাব সদস্য, পোস্ট অফিসের চারজন কর্মচারী ও একজন ব্যাংক কর্মচারীসহ সাধারণ পরিবারের সদস্য রয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, নতুন শনাক্ত ৩৩ জনসহ এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৬৩১ জন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৪২৯ জন এবং মারা গেছেন নয়জন। বর্তমানে ১৯৩ জন করোনার রোগী প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।