সংসদ সদস্যের সুপারিশে জামালপুর পৌরসভায় কর্মহীনদের খাদ্য সহায়তা প্রদান

সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনের বাসভবনে প্রস্তুত করা হচ্ছে ত্রাণের প্যাকেট। প্যাকেটে থাকছে চাল, আলু ও পেঁয়াজ। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনের সুপারিশক্রমে অগ্রাধিকার ভিত্তিতে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে জামালপুর পৌরসভায় দরিদ্র নিম্নআয়ের ও কর্মহীন হয়ে পড়া এক হাজার মানুষের জন্য খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

৩ মে জামালপুর শহরের খেজুর তলা থেকে জামালপুর পৌরসভার সাংগঠনিক ৫, ৬, ৭, ৮, ৯, ১১, ১২ ও ১৪ নং ওয়ার্ডের নিম্নআয়ের ও কর্মহীন হয়ে পড়া এক হাজার মানুষের জন্য একটি প্যাকেটে ত্রাণের ৫ কেজি করে চালের সাথে জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনের ব্যক্তিগত তহবিল থেকে ১ কেজি করে আলু ও আধাকেজি করে পিঁয়াজ দিয়ে মোড়ানো এক হাজার প্যাকেট খাদ্যসামগ্রী প্রতিটা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেওয়া হয়। জামালপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা) মো. রাফিউল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সতেন্দ্র মহন চৌধুরী বাবন, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. বাদল শেখ, ৭ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক মো. আমির হোসেন, যুগ্ম-আহ্বায়ক মো. আলী আজাদ মোল্লা, যুগ্ম-আহ্বায়ক শরিফুল হাসান সুমন, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন সিরাজী, সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইবনুল হাসান বাবু, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লিটন আকন্দ, ১১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. আজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সাব্বির হোসেন সবুজ, সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন সেলিম ও ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ক ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হারুন অর রশীদ ফিজোর, ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহাদত হোসেন দুলাল ও সাধারণ সম্পাদক মো. সরোয়ার হোসেন।

সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনের বাসভবনে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ হস্তান্তর করেন উপজেলা পরিষদের ভাইস চেবয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল। ছবি : বাংলারচিঠিডটকম

জামালপুর সদরের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুর রহমান জানান, দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলার জন্য জামালপুর পৌরভায় কর্মহীন মানুষের জন্য খাদ্যসহায়তার জিআর ৫ মেট্রিকটন চালের সাথে সদর আসনের সংসদ সদস্য মহোদয়ের দেওয়া অন্যান্য খাদ্য সামগ্রীসহ ট্যাগ কর্মকর্তা, জনপ্রতিনিধি ও পুলিশের উপস্থিতিতে বিতরণ করা হয়েছে।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা) মো. রাফিউল ইসলাম জানান, ৩ মে জামালপুর পৌরসভার কয়েকটি ওয়ার্ডের নিম্নআয়ের কর্মহীন মানুষের জন্য বরাদ্দকৃত ৫ টন ত্রাণের চাল উত্তোলন করে তার সাথে সদর আসনের সংসদ সদস্য মহোদয়ের দেওয়া আলু ও পিঁয়াজসহ আমাদের উপস্থিতিতে প্যাকেট করে যথাযথ কর্তৃপক্ষ ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকদের উপস্থিতিতে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে। পৌরসভার বাকী ওয়ার্ডগুলোতেও পর্যায়ক্রমে ত্রাণ দেওয়া হবে।

সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল বলেন, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনের সুপারিশক্রমে বরাদ্দকৃত ত্রাণের চালের সাথে সংসদ সদস্য মহোদয়ের দেওয়া পিঁয়াজ, আলু একটা ব্যাগে প্যাকেট করে ট্যাগ কর্মকর্তা, পুলিশ ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে।

জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পৌরসভায় অসহায় ও কর্মহীন মানুষকে ওয়ার্ড আওয়ামী লীগের মাধ্যমে সরকারিভাবে কিছু ত্রাণ দেওয়ার জন্য সদরের সংসদ সদস্যকে অনুরোধ করি। উনি পৌরসভার কর্মহীনদের জন্য ১০ টন চাল বরাদ্দ করেন। ১ মে ৫ টন চাল উত্তোলন করে তার সাথে সংসদ সদস্য সাহেবের ব্যক্তিগতভাবে আলু ও পিঁয়াজসহ এক হাজার লোকের মাঝে পৌরসভার প্রতিটা ওয়ার্ড বিতরণ করা হয়। একটি কুচক্রীমহল এই ত্রাণ বিতরণ নিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। যারা এই অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন জানান, পৌরসভায় বিভিন্ন কর্মহীনদের মাঝে যারা এখনো খাদ্যসহায়তা পায়নি তারা অনেকে সংসদ সদস্য মহোদয়কে জানিয়েছেন। সেই প্রেক্ষিতে জামালপুর সদর আসনের সংসদ সদস্য মহোদয়ের সুপারিশক্রমে যারা খাদ্যসহায়তা পায়নি তাদের মাঝে অগ্রাধিকার ভিত্তিতে বিতরণের জন্য আমরা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলালের মাধ্যমে ৫ টন চাল প্রদান করি। চালের সাথে সংসদ সদস্য মহোদয়ের ব্যক্তিগত আলু ও পিঁয়াজসহ ট্যাগ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উস্থিতিতিতে যথাযথ নিয়মে ওই সকল কর্মহীনদের মাঝে ৩ মে বিতরণ করা হয়েছে।

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad