নকলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের উদ্বোধন

নকলা খাদ্য গুদামে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের উদ্বোধন করেন ইউএনও জাহিদুর রহমান। ছবি : শফিউল আলম লাভলু

নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলা খাদ্য গুদামে ২০১৯-২০ এর অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। ১২ ডিসেম্বর বিকেলে পৌর শহরের এলএসডি গোডাউনে ধান সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান।

আমন ধান সংগ্রহ উদ্বোধনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা লুৎফর রহমান, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, অতিরিক্ত কৃষি কর্মকর্তা রোকসানা নাসরীন, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ, দৈনিক আমাদের নতুন সময় প্রতিনিধি সাংবাদিক জাহাঙ্গীর হোসেন আহমেদ, মুভি বাংলা টেলিভিশনের সাংবাদিক শফিউল আলম লাভলু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বছর নকলা উপজেলায় এক হাজার ২৯৬ মেট্রিকটন আমন ধান সংগ্রহ করা হবে। এ জন্য ইতিমধ্যে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।

শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকরা অনেক কষ্টে ধান উৎপাদন করেন। তাই কৃষকরা যেন ধানের ন্যায্য মূল্য পান। সেজন্য সরাসরি তাদের কাছ থেকে ধান সংগ্রহ করা হচ্ছে। এক্ষেত্রে তারা যেন কোন প্রকার হয়রানির শিকার না হয়, সেজন্য সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার আহ্বান জানান অতিথিরা।