সরিষাবাড়ীতে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস উদযাপিত

অসামান্য অবদানের জন্য সমবায় সমিতিকে সম্মাননা সনদ প্রদান করা হয়।ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে।

২ নভেম্বর সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় দপ্তরের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও উপজেলার মধ্যে শ্রেষ্ঠ সমবায় সমিতির মাঝে সনদ বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় শিল্পকলা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

সরিষাবাড়ীতে জাতীয় সমবায় দিবসের শোভাযাত্রা বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন পাঠান।

সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল হালিম, সহকারী পরিদর্শক শফিকুল ইসলাম, আরাম নগর কামিল মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল মান্নান মানুসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন গ্রামের সমবায়ী সদস্যরা উপস্থিত ছিলে।

পরে বিভিন্ন গ্রামে সমবায় সমিতিতে অসামান্য অবদানের জন্য ১৮টি সমবায় সমিতিকে সম্মাননা সনদ প্রদান করা হয়।