সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর হামলার প্রতিবাদে বকশীগঞ্জে মানববন্ধন

সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে বকশীগঞ্জে মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

দৈনিক কালের কন্ঠের জামালপুর প্রতিনিধি ও বাংলারচিঠিডটকমের নির্বাহী সম্পাদক মোস্তফা মনজুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ জুন দুপুরে বকশীগঞ্জ প্রেসক্লাব ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব বকশীগঞ্জ উপজেলা শাখার যৌথ উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।

প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি দৈনিক গণজয় সম্পাদক এম শাহীন আল আমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল লতিফ লায়নের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক সরওয়ার জামান রতন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব বকশীগঞ্জ শাখার সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক সরকার আবদুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মাসুদ উল হাসান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব মেলান্দহ শাখার সভাপতি শাহ জামাল, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম ফরিদ, সাংবাদিক বিল্লাল হোসেন মন্ডল, সাংবাদিক উৎপল মহন্ত, সাংবাদিক মতিন রহমান, সাংবাদিক এম এ ছালাম মাহমুদ, চিকিৎসক মুকুল মিয়া লিটন, সাংবাদিক সুলতানুল আরেফীন আদিত্য, সাংবাদিক আলমাছ আলী প্রমুখ।

সভায় সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর সন্ত্রাসী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সকল সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

প্রসঙ্গত, গত ২৮ মে দুপুরে জামালপুর সদর সাব-রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে জাল কাগজপত্রের মাধ্যমে জমির দলিল নিবন্ধনের তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক মোস্তফা মনজুর ওপর সন্ত্রাসী হামলা হয়। ওই হামলার ঘটনায় মোস্তফা মনজু বাদী হয়ে হামলার মূলহোতা স্ট্যাম্পভেন্ডার ও জামালপুর পৌরসভার কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ নয়জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটির আসামিরা আদালত থেকে জামিন নিয়ে মোস্তফা মনজুসহ আন্দোলনরত জামালপুর প্রেসক্লাবের সাংবাদিকনেতৃবৃন্দ ও অন্যান্য সকল সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন। এ ধরনের হুমকিতে সাংবাদিক মোস্তফা মনজুসহ জেলায় কর্মরত ৪৮ জন সাংবাদিক পৃথকভাবে জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ৯ জুন মামলাটির বাদী মোস্তফা মনজু জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সোলায়মান কবীরের আদালতে মামলাটির সকল আসামিদের জামিন বাতিলের আবেদন জানালে আদালত জামিন বাতিল করে মামলাটির নয়জন আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ জারি করেছেন।