দেওয়ানগঞ্জ রেলস্টেশন মাস্টার লাঞ্ছিত, যাত্রী দুর্ভোগ

ট্রেন আটকা পড়ায় ইসলামপুর স্টেশনে যাত্রীদের অপেক্ষা করতে দেখা যায়। ছবি : বাংলারচিঠিডটকম

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

রেলওয়ের অভ্যন্তরীণ কোন্দলের কারণে জামালপুরের দেওয়ানগঞ্জ রেলস্টেশন মাস্টার মো. রফিকুল ইসলামকে লাঞ্ছিত করার প্রতিবাদে ট্রেন আটকা পড়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

জানা গেছে, দেওয়ানগঞ্জ রেলস্টেশন মাস্টার রফিকুল ইসলামের সাথে ওই স্টেশনের ফোরম্যান আব্দুল আওয়ালের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ১৩ মে বেলা ১১টার দিকে ফোরম্যান আব্দুল আওয়ালের নেতৃত্বে এল এম সোলাইমান, তাহের মিয়া ও মাসুদসহ ৭-৮ জন ওই মাস্টারের অফিস কক্ষে হানা দেয়। তারা স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলামকে মারধর করে লাঞ্ছিত করে। এ ঘটনায় তিনি আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে স্টেশন মাস্টারকে মারধর করার প্রতিবাদে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ৪৭ নম্বর কমিউটার ট্রেনটি দেওয়ানগঞ্জ স্টেশন মাস্টারের নির্দেশনা না পাওয়ায় প্রায় ৩ ঘন্টা ইসলামপুর স্টেশনে আটকা পড়ে। এতে করে ইসলামপুর থেকে নৌ ঘাটে গিয়ে নৌকা না পাওয়ায় রংপুর, গাইবান্ধাসহ পশ্চিমাঞ্চলের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। এ ঘটনায় যাত্রীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

এ ঘটনায় রেলওয়ের ঢাকাস্থ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ইসলামপুর রেলস্টেশন মাস্টার মো. মিজানুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, তদন্ত টিমের আশ্বাসের প্রেক্ষিতে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। একজন স্টেশন মাস্টারকে লাঞ্ছিত করার ঘটনার সুবিচার দাবি করেছি আমরা।