নকলায় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

শেরপুরের নকলা উপজেলায় দুদিনব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৩৯তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের সমপনী ও পুরস্কার বিতরণী ২৮ মার্চ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে ১৮টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিজয়ী শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা তারিন, নকলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রশিদ ।

বিজ্ঞান অলিম্পিয়াডে ও বিজ্ঞান মেলায় প্রদর্শণীতে সেরা স্টল এবং উপস্থিত বক্তৃতায় মাধ্যমিক পর্যায়ে প্রথম স্থান অধিকার করে সরকারি নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হাবিবা সুলতানা, ২য় স্থান অধিকার করে নারায়নখোলা পশ্চিম আদর্শ উচ্চ বিদ্যালয়। ৩য় হয়েছে মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যা নিকেতন। কলেজ পর্যায়ে ১ম স্থান শাহরিয়া ফাযিল মাদরাসা, ২য় সরকারি হাজী জালমামুদ কলেজ ও ৩য় চন্দ্রকোনা কলেজ। বিজয়ীদের মাঝে বই পুরস্কার দেওয়া হয়।

মেলায় রাজনৈতিক ব্যক্তিবর্গ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।