জামালপুরে বালু উত্তোলন বন্ধে ইউএনও’র অভিযান

ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

এম আলমগীর, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুর পৌরসভার রশিদপুর সেতুর পাশে ২৪ মার্চ বিকেলে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা অবস্থায় দুটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তবে টের পেয়ে মেশিনের মালিক ও শ্রমিকরা আগেই দৌড়ে পালিয়ে গেছেন।

জানা গেছে, ২৪ মার্চ বিকেলে পৌরসভার রশিদপুর সেতুর পাশে দুটি বালু উত্তোলনকারী ড্রেজার মেশিন দিয়ে অবৈধবাবে বালু উত্তোলনের খবর পেয়ে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। তবে অভিযান টের পেয়ে বালু উত্তোলনকারী দুটি মেশিনের মালিক ও শ্রমিকরা দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হন। পরে ড্রেজার মেশিন দুটি আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।

ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

এলাকাবাসী জানান, মেলান্দহ ঊপজেলার ঝাউগড়া ইউনিয়নের শেখ সাদী এলাকার মৃত নবী শেখের ছেলে হবিবর রহমান, সোবাহানের ছেলে আল-আমিন, দুলালের ছেলে শফিকুল ও সাত্তারের ছেলে বিল্লাল হোসেন ১০-১২ দিন ধরে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এলাকার লোকজন বাধা দিলেও তাদের কথার কোনো তোয়াক্কা করেনি তারা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন বাংলারচিঠি ডটকমকে বলেন, ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের কোনো ছাড় দেওয়া হবে না। এ রকম অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Views 16 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad