নকলায় বঙ্গবন্ধুর জন্ম দিবসে দেয়ালিকা প্রকাশ

আলোকিত মাদরাসা দেয়ালিকা প্রকাশ করা হয়। ছবি : বাংলারচিঠি ডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ১৭ মার্চ শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সহযোগিতায় শিক্ষক-সাংবাদিক মো. মোশারফ হোসেনের সম্পাদনা ও প্রকাশনায় দেয়াল পত্রিকা আলোকিত মাদরাসা প্রকাশ করা হয়েছে। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শিরোনামে প্রবন্ধ, রচনা, ছোট গল্প, কবিতা, ছড়া, চিত্রাঙ্কনসহ শিক্ষার্থীদের বিভিন্ন লেখা দিয়ে এই পত্রিকা সাজনো হয়েছে।

এ উপলক্ষে ১৭ মার্চ সকালে মাদরাসার মিলনায়তনে দেয়ালিকা প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মাদরাসার সুপার মাওলানা শহিদুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে সহ-সুপার মাওলানা আখতারুজ্জামান, সহকারী শিক্ষক রোকেয়া আক্তার, নুসরাত জাহান নীপা ও শওকত আলী, সহকারী মৌলভী রেজাউল করিম, ফজলুল করিম, ক্বারী কাজীম উদ্দিন, সহশিক্ষক মোস্তাফিজুর রহমান খান, আলী হোসেন, কব্দুল হোসেন, আবুল মিয়া, আমীন মিয়া এবং অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রকাশনা অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও তবারক বিতরণ করা হয়।

ওই দেয়ালিকাতে যাদের লেখা স্থান পেয়েছে তাদের প্রত্যেককে উদ্দীপনা পুরস্কার, যারা লেখা জমা দিয়েছিল তাদেরকে সান্ত্বনা পুরস্কার এবং সবার মধ্যে বিচারকদের বাছাইয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকরাীদের হাতে বঙ্গবন্ধুর জীবনী ও তাঁর কর্মজীবনের উপর লেখা বইসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পুরস্কার দেওয়া হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad