মেগা প্রজেক্ট বাস্তবায়নে গাফিলতি সহ্য করা হবে না : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মেগা প্রজেক্ট যথাযথভাবে বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করে বলেছেন, এ ব্যাপারে কারো কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না ।

তিনি ২০ জানুয়ারি দুপুরে রাজধানীর মহাখালীস্থ সেতুভবন মিলনায়তনে সেতু বিভাগ ও সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে একথা বলেন।

কাদের বলেন, সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো মেগা প্রজেক্টগুলোকে যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। এ ব্যাপারে কারো কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না।

সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও পদ্মাসেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলামসহ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাদের উপস্থিতিতে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইস্তেহার অনুযায়ী দুর্নীতিকে আমরা প্রশ্রয় দেব না। দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স দেখানো হবে। এ ব্যাপরে কোন শৌথিল্য বা দুর্বলতা সহ্য করা হবে না।

সভায় কাদের আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহার ২০১৮ বাস্তবায়নের জন্য সার্বিক নির্দেশনা প্রদান করে বলেন, আওয়ামী লীগের বিশাল বিজয়ে দায়িত্ব পালনের চ্যালেঞ্জও বেড়ে গেছে। নির্বাচনি ইশতেহার বাস্তবায়নের জন্য টিম স্পিরিটের ভিত্তিতে টিম ওর্য়াক গড়ে তুলতে হবে।

তিনি বলেন, এ মন্ত্রণালয়ে কোনো পারসেন্টেজ নয়, স্বচ্ছতার ভিত্তিতে সকল কাজ করেছি। আপনারও স্বচ্ছতা ও সততার সঙ্গে কাজ করবেন। যাতে সরকারের কোন দুর্নাম না হয়, সরকারের সততার যে সুনাম রয়েছে তা যেন অব্যাহত থাকে। কারণ বড় বড় প্রকল্প বাস্তবায়ন করতে হলে স্বচ্ছ থাকতে হবে।

এ সময় তিনি পদ্মাসেতুসহ মন্ত্রণালয়ের মেগা প্রজেক্টগুলোর কাজের অগ্রগতির কথা তুলে ধরেন।

পরে কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, জাতীয় নির্বাচন নিয়ে এখন সংলাপের কোন আবশ্যকতা নেই।
বিশ্বের কোন দেশে নিখুঁত (পারফেক্ট) নির্বাচন হয়েছে, কে বলতে পারবে? সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচন নিয়ে জাতিসংঘ সংলাপের কথা বলেনি।

সব গণতান্ত্রিক দেশেই বিভিন্ন ইস্যুতে সংলাপ হয়। সংলাপ গণতান্ত্রিক প্রক্রিয়ার একটি অংশ। তবে এখন নির্বাচন নিয়ে সংলাপের কোন আবশ্যকতা নেই- বলেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আওয়ামী লীগের বিজয় সমাবেশ নিয়ে মন্তব্যের জবাবে বলেন, বিএনপির নেতারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে বিদেশে যে অপপ্রয়াস চালিয়েছেন, তাতে তারা ব্যর্থ হয়েছেন।

তিনি (ফখরুল) নির্বাচন নিয়ে যা বলছেন, তা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ ছাড়া আর কিছুই নয় বলেন সেতুমন্ত্রী।

কাদের বলেন, নির্বাচন নিরপেক্ষ না হলে তিনি (ফখরুল) জিতলেন কিভাবে? তাকে আগে তার দল সামলাতে হবে, ঘরেই তো তিনি বিপদে রয়েছেন। সরকারকে তিনি বার বার আক্রমন করছেন কেন? কারণ বিএনপি থেকে তাকে সরকারের দালাল বলা হচ্ছে।
সূত্র : বাসস

Views 16 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad