জামালপুরে শান্তিপূর্ণ পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে : জেলা প্রশাসক

জামালপুরে ভোটদান শেষ হবার পর সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমেদ কবীর। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুরে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ এবং উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেছেন জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীর।

বিকেল সাড়ে চারটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সুষ্ঠুভাবে ভোটদান সম্পন্ন হওয়ায় জেলা প্রশাসক নির্বাচন কাজে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় তিনি সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার-ভিডিবিসহ দায়িত্ব পালনকারী সাংবাদিকদের ধন্যবাদ জানান।

জেলা প্রশাসক গর্বের সাথে বলেন, শান্তিপ্রিয় জামালপুরবাসী ভোটাধিকার প্রয়োগে দৃষ্টান্ত স্থাপন করেছেন। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ব্যতিত ভোটারদের সক্রিয় অংশগ্রহণ নির্বাচনকে উৎসবমূখর পরিবেশ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, জেলায় ৫৮১টি কেন্দ্রের মধ্যে ইসলামপুর উপজেলার পূর্ব কান্দার চর, তেঘরিয়া এবং সাতারকান্দি কেন্দ্রে কিছুটা গোলযোগ সৃষ্টি হলে তাৎক্ষণিক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোট ১৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এতে কোনা হতাহতের ঘটনা ঘটেনি।

অন্য এক প্রশ্নে জবাবে জেলা প্রশাসক বলেন, কোথাও কোনো কেন্দ্র স্থগিত হয়নি। অপ্রীতিকর ঘটনা না হবার কারণে কাউকে আইনের আওতায় বা গ্রেপ্তার করা হয়নি।

জেলা প্রশাসক আহমেদ কবীর উপস্থিত সাংবাদিকদের জানান, জামালপুর সদর আসনের বিএনপি প্রার্থী আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের পার্থী মো. ইউনুছ আলী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন কারচুপির অভিযোগে লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লোকমান হোসেন, অতিনিক্ত জেলা হাকিম শফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোখলেছুর রহমান।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad