অদম্য সিয়ামের লেখাপড়ার দায়িত্ব নিলেন সরিষাবাড়ীর ইউএনও

অদম্য সিয়াম।ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী দুই হাত বিহীন প্রতিবন্ধী অদম্য সিয়ামের লেখাপড়ার সকল খরচের দায়িত্ব নিলেন সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম। ১৯ নভেম্বর বাংলারচিঠি ডটকমে ‘পা দিয়ে লিখে পরীক্ষা দেয় সরিষাবাড়ীর অদম্য সিয়াম’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে তা নজরে আসে উপজেলা প্রশাসনের।

জানা যায়, পা দিয়ে লিখে পরীক্ষা দেয় সরিষাবাড়ীর অদম্য সিয়াম – সংবাদটি দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ২০ নভেম্বর সাড়ে এগারোটার দিকে চাপার কোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনে যান। প্রতিবন্ধী সিয়াম ও তার মা জোসনা বেগমের সাথে আলোচনা করে তার সকল লেখাপড়ার দায়িত্ব নেন। এবং আগামী ২২ নভেম্বর বিকেলে সিয়ামকে নিয়ে উপজেলা পরিষদে আসতে বলা হয়।

সিয়ামের কাছে জানতে চাইলে সে বলে, আমার জীবনের সকল আশাগুলো হয়তো পূরণ হবে। আমি অনেক খুশি হয়েছি। আমার বাবার পক্ষে যেটা সম্ভব হবে না সেটা সরকার আমার জন্য করবে। এতে আমি বড় সরকারি কর্মকর্তা হতে পাবো। এবং দেশ সেবার কাজও করতে পারবো।

সিয়ামের মা জোসনা বেগম কান্নাজড়ানো কণ্ঠে বলেন, আমার বাবার তাহলে একটা গতি হবে। সরকারের কাছে চিরদিন ঋণী হয়ে থাকবো। আমার ছেলের মনের আশা পূরণ হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, সংবাদটি দেখে ২০ নভেম্বর ওই পরীক্ষা কেন্দ্রে গিয়েছিলাম। পরীক্ষার্থী ছেলেটির দুটি হাত নেই। দরিদ্র পরিবার লেখাপড়া করানোর সামর্থ তাদের নেই। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সুবিধা দেওয়া হবে। প্রতিবন্ধীদের জন্য সরকারি সকল ভাতাও তাকে দেওয়া হবে। যাতে সিয়ামের পড়ালেখা করতে কোনো সমস্যা না হয়।

  ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad