জামালপুরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৪৪ জন

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হওয়ার প্রত্যাশায় জামালপুর জেলার পাঁচটি আসনে ৪৪ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। তাদের মধ্যে একজন সংসদ সদস্যসহ চারজন নারী মনোনয়ন প্রত্যাশীও রয়েছেন। ঢাকায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় ও দলীয় নির্বাচন পরিচালনা কার্যালয় থেকে ৯ নভেম্বর থেকে চার দিনে তারা এসব মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন বলে দলীয় নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন ৯ জন। তারা হলেন-প্রবীণ আওয়ামী লীগনেতা সংসদ সদস্য আবুল কালাম আজাদ, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসতিয়াক হোসেন দিদার, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোফাখ্খার হোসেন খোকন, বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ এম নুরুজ্জামান, চিকিৎসক মোসাদ্দেকুর রহমান ও চিকিৎসক মো. মনিরুজ্জামান।

জামালপুর-২ (ইসলামপুর) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন ৯ জন। তারা হলেন- ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মাহজাবীন খালেদ বেবী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, প্রয়াত সাবেক ভূমিমন্ত্রী রাশেদ মোশাররফের ছেলে ইসলাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জাবেদ মোশাররফ, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী মন্ডল, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষিবিদ মনজুরুল মোর্শেদ খান হ্যাপী, কেন্দ্রীয় যুবলীগের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর শরীফ হাসান লেনিন ও ব্যবসায়ী শওকত হাসান মিঞা।

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন ২ জন। তারা হলেন- সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এবং জামালপুর পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক তারিক মালিক সিজার।

জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন ১২ জন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য ডা. মুরাদ হাসান, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আইনজীবী মো. আব্দুল্লাহ, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সহ-সভাপতি ও তেজগাঁ কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ, সহসভাপতি মাহবুবুর রহমান হেলাল ও সহসভাপতি অধ্যক্ষ মো. লুৎফর রহমান, মুক্তিযোদ্ধা আনিসুর রহমান বীর প্রতীক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি মো. ফজলুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপপ্রচার বিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আজমত আলী ভূঁইয়া, সমাজসেবী নিলোফা ইয়াসমিন ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকছুদ বিন জালাল প্লাবন।

জামালপুর-৫ (সদর) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন ১২ জন। তারা হলেন সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য আইনজীবীব এইচ আর জাহিদ আনোয়ার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ব ম জাফর ইকবাল জাফু, জেলা আওয়ামী লীগের সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন সিআইপি, জেলা আওয়ামী লীগের সদস্য প্রকৌশলী মোহাম্মদ আলী, জেলা আওয়ামী লীগের সদস্য মো. রেজাউল করিম রেজনু সিআইপি, জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল মান্নান খান, জামালপুর পৌর শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ছাত্রলীগের সাবেক নেত্রী মারুফা আক্তার পপি, জাপান শাখা আওয়ামী লীগের সভাপতি মো. জুলফিকার আলী।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ জামালপুর জেলার পাঁচটি আসনে আওয়ামী লীগের ৪৪ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলারচিঠি ডটকমকে জানিয়েছেন, ১৪ নভেম্বর দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নিবেন। এ কারণে তিনিসহ মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগনেতৃবৃন্দ ঢাকায় অবস্থান করছেন।

মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এখানে মনোনয়ন প্রত্যাশী ও দলের জন্য যোগ্য প্রার্থী অনেকেই রয়েছেন। জামালপুর জেলার পাঁচটি আসনে কে কে মনোনয়ন পাচ্ছেন তা দুয়েকদিনের মধ্যেই নির্ধারিত হবে। আমাদের নেত্রী যাকেই নৌকা প্রতীক দিবেন পাঁচটি আসনেই বিজয়ের লক্ষ্য নিয়েই সর্বস্তরের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে আমি মনে করি।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad