জামালপুরে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

‘অযথা এন্টিবায়োটিক সেবন ক্ষতির কারণ, বিনা প্রেসক্রিপশনে তা কিনতে বারণ’ এই প্রতিপাদ্যের আলোকে ১৩ নভেম্বর জামালপুরে শুরু হয়েছে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ। এ উপলক্ষে সকালে জামালপুর সিভিল সার্জন কার্যালয়ের বীর মুক্তিযোদ্ধা ডাক্তার নজরুল ইসলাম সভাকক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন চিকিৎসক গৌতম রায়। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডেপুটি সিভিল সার্জন চিকিৎসক মুক্তাকিম মাহমুদ সাদী। এর আগে শহরে একটি শোভাযাত্রা বের করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় নেন জামালপুর জেলা পরিবার পরিকল্পনার অতিরিক্ত উপপরিচালক চিকিৎসক সাজদা ই জান্নাত তনু, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক আখতারুজ্জামান, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমান।

১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত চলমান এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের সহায়তায় জামালপুর সিভিল সার্জন কার্যালয় সপ্তাহব্যাপী নানা কার্যক্রম হাতে নিয়েছে। সপ্তাহের মূল সতর্কবার্তা হলো অতিরিক্ত, অপর্যাপ্ত ও অযৌক্তিক এন্টিবায়োটিক ব্যবহারের ফলে এন্টিবায়োটিক জীবানুর উদ্ভব হচ্ছে।

Views 24 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad