ইসলামপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের শোভাযাত্রায় নেতৃত্ব দেন সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল। ছবি : বাংলারচিঠি ডটকম

সাহিদুর রহমান
ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি, বাংলারচিঠি ডটকম

‘কমাতে হলে সম্পদের ক্ষতি, বাড়াতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি’ এই প্রতিপাদ্যের আলোকে জামালপুরের ইসলামপুর উপজেলায় ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় শোভাযাত্রা, আলোচনা সভা ও চিত্রাঙ্গন প্রতিযোগীতার আয়োজন করে।

দিবসটি উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভযাত্রাটি শহর প্রদক্ষিণ করে ইসলামপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান আলোচনা সভায় সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামপুর আসনের জাতীয় সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল। এ সময় তিনি দূর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতির বিষয়ে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসান টিটু প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় ইসলামপুর থানার ওসি তদন্ত আনছার উদ্দিন, ইসলামপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান শাহীন ও ইসলামপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের মহড়া প্রদর্শন করা হয়। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad