বাহাদুরাবাদ ইউপির ৩ স্থগিত কেন্দ্রে নির্বাচন ৩ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক, দেওয়ানগঞ্জ ॥
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের তিনটি স্থগিত কেন্দ্রের নির্বাচন ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। কেন্দ্র তিনটিতে ভোটার সংখ্যা ৪ হাজার ১৬১ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, সংরক্ষিত আসনে সদস্য পাঁচজন, সাধারণ আসনে সদস্য ১১ জন প্রার্থীর ভোট অনুষ্ঠিত হবে। পোল্যাকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৯০৫, কান্দিরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ১৮৫, খুটারচর এবতেদায়ি দাখিল মাদরাসা কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৭১।

জানা গেছে, ২০১৬ সালের ৫ মে ৫ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত অবস্থায় কান্দিরগ্রাম, খুটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় দুইটি কেন্দ্রে নির্বাচনে সহিংসতার কারণে নির্বাচন কমিশনার কেন্দ্র দুটির নির্বাচন স্থগিত করেন। দীর্ঘ দুই বৎসর পর নির্বাচন কমিশনারের তফসিল ঘোষণা অনুযায়ী ৩ অক্টোবর তিনটি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রার্থী শাকিরুজ্জামান রাখাল নয়টি কেন্দ্রে নৌকা প্রতীকে ভোট পান ৪ হাজার ৮৫০ ভোট, ধানের শীষ প্রতীকে সৈইমুদ্দিন পান ৩ হাজার ১০০ ভোট, আওয়ামী লীগের বিদ্রোহী আনারস প্রতীকে আলআমিন পান ৪ হাজার ৪৪৪ ভোট, ঘোড়া প্রতীকে শাহজাহান পান ২ হাজার ২৪৭ ভোট। পূর্বের নির্বাচন অনুযায়ী ৪০৬ ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রার্থী শাকিরুজ্জামান রাখাল।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ৩ অক্টোবর বাহাদুরাবাদ ইউনিয়নের ৫ ও ৮ নম্বর ওয়ার্ডের স্থগিতকৃত কেন্দ্র দুটি ছিল। খুটারচর এবতেদায়ি দাখিল মাদরাসার কেন্দ্রটির আংশিক ভোটারদের নিয়ে পোল্যাকান্দি উচ্চ বিদ্যালয়ে নতুন করে একটি কেন্দ্র গ্রহণ করা হয়। স্থগিতকৃত কান্দিরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খুটারচর এবতেদায়ি দাখিল মাদরাসা এবং নতুন করে গ্রহণ করা পোল্যাকান্দি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রতে সুুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং এ বিষয়ে তিনি সকল সংবাদ মিডিয়ার কর্মীদের সহযোগিতা কামনা করেন।

অপর দিকে নির্বাচন তফসিল ঘোষণার পর থেকেই বাহাদুরাবাদ ইউনিয়নের তিনটি কেন্দ্রে ভোটারদের মধ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগের প্রার্থী শাকিরুজ্জামান রাখাল। তার সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে নৌকার ভোট প্রার্থনাসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন।

Views 79   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad