ডাংধরায় দীপ শিখা উচ্চ বিদ্যালয়ে জলাবদ্ধতা সমস্যা

দীপ শিখা উচ্চ বিদ্যালয়ে জলবদ্ধতা। ছবি : বাংলার চিঠি ডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী ॥
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের দীপ শিখা উচ্চ বিদ্যালয়ে সামান্য বৃষ্টিতে মাঠে জলাবদ্ধতার কারণে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। মাঠ ভরাট করে জলাবদ্ধতা দূর করার জন্য স্থানীয় প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, গারো পাহাড়ের পাদদেশে ডাংধরা ইউনিয়নের জিঞ্জিরাম নদীর তীরে এক একর জমির উপর গড়ে উঠে দীপ শিখা উচ্চ বিদ্যালয়। ১৯৯৫ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হবার পর হাটি হাটি পা পা করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমানে নয়শতাধিক ছাত্র-ছাত্রী নিয়ে ১৫ জন শিক্ষক ও কর্মচারি নিরলসভাবে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রতিবছরের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল সন্তোষজনক।

কিন্তু বিদ্যালয়টির উন্নয়নে কর্তৃপক্ষ তেমন নজর দিচ্ছে না। সামান্য বৃষ্টির পানিতে মাঠ নাকাল হয়ে যায়।বিদ্যালয়ের প্রবেশের বিকল্প রাস্তা না থাকায় ছাত্র-ছাত্রীদের হাটু পানিতে হেঁটে বিদ্যালয়ে প্রবেশ করতে হয়। অনেক সময় পানিতে ছাত্র-ছাত্রীদের পা পিছলে পড়ে বই খাতা ভিজে যায়। মাঠ ভরাট করার জন্য স্থানীয় চেয়ারম্যান, মেম্বার বা কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি।

ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. মাসুদ জানান, আগামীতে বরাদ্ধ পেলে বিদ্যালয়টির মাঠ ভরাট করার প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

প্রধান শিক্ষক আলমগীর কবির জানান, উপজেলা শিক্ষা দপ্তরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে কোনো সুফল পাননি।

sarkar furniture Ad
Green House Ad