ঝাউগড়ায় শিক্ষক নির্যাতনকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

শিক্ষকের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে ঝাউগড়া ইউনিয়নে মানববন্ধন। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের বেসরকারি একটি বিদ্যালয়ের শিক্ষক মো. আমিনুল ইসলামের ওপর হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে উপজেলা বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট। ৪ সেপ্টেম্বর বিকেল তিনটায় উপজেলার ঝাউগড়া উচ্চ বিদ্যালয় মাঠে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সভাপতি মো. মফিজ উদ্দিন, শিক্ষক নেতা মিজানুর রহমান, মো. রফিকুল আলম, মো. শহিদুর রহমান, খায়রুল ইসলাম রুশো ও শিক্ষার্থী জেবুননেছা প্রমুখ। বক্তারা শিক্ষক মো. আমিনুল ইসলামের ওপর হামলাকারী মামুন, চুন্নু, কামরুল হাসান ও তাদের সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং শিক্ষকদের পেশাগত নিরাপত্তা বিধানের জন্য সরকারের প্রতি দাবি জানান।

মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী অংশ নেন। মানববন্ধন শেষে প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলটি ঝাউগড়া বাজার প্রদক্ষিণ করে।

জানা গেছে, ঝাউগড়া আইডিয়াল স্কুলের বিএসসি শিক্ষক মো. আমিনুল ইসলাম ১ সেপ্টেম্বর রাত আটটার দিকে পার্শ্ববর্তী চরবানিপাকুরিয়া ইউনিয়নের ভাবকি বাজার থেকে বাড়িতে যাচ্ছিলেন। পথে চরবানিপাকুরিয়া ইউনিয়ন পরিষদের সামনে একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। পরে তাকে জামালপুর সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।