বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধায় জামালপুরে জাতীয় শোক দিবস পালিত

জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধায় জামালপুর জেলার সর্বত্র নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট সকাল সাড়ে নয়টায় শহরের সদর ভূমি অফিস সংলগ্ন মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করা হয়।

জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা। ছবি : বাংলার চিঠি ডটকম

জামালপুর সদর আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা, জেলা প্রশাসক আহমেদ কবীর, পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন (পিপিএম-বার), জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিজিবি, পিবিআই, ফায়ারসার্ভিস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, শেখ হাসিনা মেডিকেল কলেজ, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ, জামালপুর জিলা স্কুল, জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ‍উন্নয়ন সংঘ, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ডলের নেতৃত্বে ক্লাবের সদস্য ও সাংবাদিকবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার সভাপতি প্রকৌশলী আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমানের নেতৃত্বে সংগঠনটির কর্মকর্তা ও সদস্যবৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জামালপুর প্রেসক্লাবের কর্মকর্তাবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

পরে সেখান থেকে শহরের প্রধান সড়কে শোক র‌্যালি বের হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়। শোক র‌্যালিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। শোক র‌্যালি শেষে শিল্পকলা একাডেমি মঞ্চে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। দিবসটি উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার কর্মকর্তাবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৭টায় শহরের বকুলতলায় দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ ও অঙ্গ সংঠনের নেতৃবৃন্দ। জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো সারা জেলায় কাঙালিভোজের আয়োজন করে। জেলার ইসলামপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল ও মাহজাবিন খালেদ বেবী। এ ছাড়াও জেলার সরিষাবাড়ী, মেলান্দহ, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তুলসীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান চান ও শিক্ষার্থীবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

জামালপুর সদর উপজেলার তুলসীপুর উচ্চ বিদ্যালয়ে নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান চান ও অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনীর ওপর সংক্ষিপ্ত আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

Views 47   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad