জামালপুরে সড়ক দুর্ঘটনায় দুই কলেজছাত্রসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুর, মাদারগঞ্জ ও সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় দু’জন কলেজছাত্র ও একজন বৃদ্ধা নিহত হয়েছেন। ২৩ এপ্রিল সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক স্থানে এসব দুর্ঘটনা ঘটে। নিহত ও আহতদের মধ্যে দুজনের বাড়ি ঢাকার সাভার এলাকায়। সংশ্লিষ্ট থানা পুলিশ এসব তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ২৩ এপ্রিল সকাল ৯টার দিকে জামালপুর সদর উপজেলার নারিকেলী এলাকায় জামালপুর-টাঙ্গাইল মহাসড়কে দ্রুতগামী মোটরসাইকেল ও পিকআপ ভ্যানের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলআরোহী মেহেদী হাসান অনিক (২০) নিহত এবং তার বন্ধু মুশফিক (২৩) গুরুতর আহত হয়েছেন।

নিহত মেহেদী হাসান অনিক ঢাকার সাভারের বিরুলিয়া ইউনিয়নের রওশন আলীর ছেলে। আহত মুশফিক সাভারের আকরাম বাজার এলাকার ইউছুফ আলীর ছেলে। তারা সাভার থেকে মোটরসাইকেলে জামালপুরের দেওয়ানগঞ্জে বেড়াতে যাচ্ছিলেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা দুর্ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে মেহেদী হাসান অনিককে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। গুরুতর আহত মুশফিককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নিহত মেহেদী হাসান অনিকের বাবা রওশন আলী ছেলের লাশ নিতে জামালপুর সদর থানায় অবস্থান করছেন। তিনি জানান, অনিক বিরুলিয়ার আকড়াইল কলেজে উচ্চমাধ্যমিকের ছাত্র। তার বন্ধু অনিককে তিনি চেনেন না। তবে ২৩ এপ্রিল ভোরে এক বন্ধুকে সাথে নিয়ে মোটরসাইকেলে দেওয়ানগঞ্জে বেড়াতে যাবার কথা বলে বাড়ি থেকে বের হয় তারা।

জামালপুর সদর থানার ওসি (তদন্ত) নূর মোহাম্মদ বাংলারচিঠিডটকমকে বলেন, দুর্ঘটনার পর পিকআপভ্যানটি নিয়ে চালক পালিয়ে গেছে। নিহত অনিকের মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তার লাশ তার বাবার কাছে হস্তান্তর করা হবে।

নিহত কলেজছাত্র রফিকুল। ছবি : বাংলারচিঠিডটকম

অপরদিকে ইসলামপুর প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন জানান, ২৩ এপ্রিল সকাল ১০টার দিকে জেলার ইসলামপুর উপজেলার বেলগাছা ইউনিয়নের গুঠাইল-দেওয়ানগঞ্জ সড়কে হলহলি সেতুর পাশে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে মোটরসাইকেলের আরোহী কলেজছাত্র রফিকুল ইসলাম (২০) নিহত এবং অপর দুই আরোহী গুরুতর আহত হয়েছেন। নিহত রফিকুল স্থানীয় ঘোনাপাড়া গ্রামের আব্দুল বারেকের ছেলে। আহত দুজনকে ইসলামপুর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও মাদারগঞ্জ প্রতিনিধি জাহিদুর রহমান উজ্জ্বল জানান, উপজেলার হাওয়াই রোডে ২৩ এপ্রিল দুপুর ১২টার দিকে সড়ক পাড়াপাড়ের সময় মোটরসাইকেলের ধাক্কায় আঙ্গুরী বেগম (৮০) নামের একজন বৃদ্ধা নিহত হয়েছেন। তিনি মাদারগঞ্জ পৌর এলাকার বানীকুঞ্জ বেপাড়িপাড়ার মৃত ছাইর উদ্দিন প্রামাণিকের স্ত্রী। পুলিশ মোটরসাইকেলটি জব্দ করেছে। কিন্তু এর চালক পালিয়ে গেছেন।