সরিষাবাড়ীতে মোবাইলে জুয়া খেলা নিয়ে বন্ধুকে পিটিয়ে হত্যা

রিফাত মিয়া

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় মোবাইলে জুয়া খেলাকে কেন্দ্র করে রিফাত মিয়া (১৭) নামে এক কিশোর তার বন্ধুর হাতে নিহত হয়েছে।

১ সেপ্টেম্বর দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত রিফাত সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার গ্রামের মানসিক প্রতিবন্ধী আশরাফ হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বলারদিয়ার গ্রামের সুলতান মাহমুদের ছেলে রাহাত মিয়া (২০) ও নিহত রিফাত পাশাপাশি বাড়ির দুই বন্ধু ছিলো। তারা ৩১ আগস্ট সন্ধ্যায় বলারদিয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দায় বসে মোবাইলে জুয়া খেলে। এক পর্যায়ে উভয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হলে হাতাহাতি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রাহাত রাতে রিফাতের বাড়ি গিয়ে তাকে মারপিট করে। পরে পরিবারের লোকজন তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দিলেও সকালে তার অবস্থার অবনতি হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করলে পথিমধ্যে দিগপাইত উপ-শহর এলাকায় পৌঁছলে রিফাতের মৃত্যু হয়।

সরিষাবাড়ী থানার ওসি ( তদন্ত) আব্দুল মজিদ জানান, প্রথম দফায় রিফাত ও রাহাতের মধ্যে লুডু লেখা নিয়ে মারামারি হয়। পরে ৩১ আগস্ট রাতে পুনরায় রিফাতের বাড়িতে গিয়ে কাঠের পিড়ি দিয়ে মাথায় আঘাত করে রাহাত। ১ সেপ্টেম্বর জামালপুর সদর হাসপাতালে নেওয়ার পথে রিফাত মারা যায়। ঘটনার পর ঘাতক পালিয়ে যাওয়ায় এখনো আটক করা সম্ভব হয়নি। এব্যাপারে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।