জামালপুরে ছাত্রদল ও যুবদলের ১১ নেতাকর্মী আটক

জামালপুরে ছাত্রদলের কর্মসূচি শেষে স্টেশন বাজার এলাকায় পুলিশি অভিযানে ছাত্রদল ও যুবদলের ১১ জন নেতাকর্মীকে আটক করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে ফেরার পথে নাশকতার চেষ্টার অভিযোগে ছাত্রদল ও যুবদলের ১১ জন নেতাকর্মীকে আটক করেছে সদর থানা পুলিশ। ১৮ জুলাই বিকেলে শহরের স্টেশন বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

দলীয় সূত্র জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের স্টেশন বাজার সংলগ্ন জেলা বিএনপি কার্যালয়ের সামনে ১৮ জুলাই বিকেলে জেলা ছাত্রদলের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে নেতাকর্মীরা ফেরার পথে স্টেশন বাজার এলাকায় আকস্মিক তাদের ওপর লাঠিচার্জ ও ধাওয়া করে। এ সময় জেলা ছাত্রদলের যুগ্মসাধারণ সম্পাদক মিথুন ইবনে নবাব, পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি সাজ্জাদ, যুগ্মসাধারণ সম্পাদক রবিন, ছাত্রদল নেতা জাহিদ, ১ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক মাহিম ও যুবদল নেতা মনিসহ আরও ১১ জন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

এ প্রসঙ্গে জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি কার্যালয়ের সামনে শান্তিপূর্ণভাবে ছাত্রদলের কর্মসূচি পালিত হয়। কর্মসূচি শেষে ছাত্রদলের নেতাকর্মীরা চলে যাওয়ার সময় পুলিশ তাদেরকে ধাওয়া ও লাঠিচার্জ করে। এ সময় ছাত্রদল ও যুবদলের ১১ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায় পুলিশ। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মো. শাহনেওয়াজ বলেন, ছাত্রদলের কর্মসূচিতে পুলিশ কোন বাধা দেয়নি। কিন্তু কর্মসূচি শেষে নাশকতার চেষ্টার অভিযোগে এবং বিভিন্ন মামলায় সম্পৃক্ত আসামি হিসেবে ১১ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হবে।