দোয়া চাইতে গিয়ে খুন হলো ছোট ভাই

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: ঘর নির্মাণের খুশিতে দোয়া চেয়ে বিস্কুট খাওয়াতে গিয়ে বড় ভাইয়ের দায়ের কুপে খুন হয়েছে ছোট ভাই। শেরপুরের শ্রীবরদীর রানীশিমুল হিন্দুপাড়া গ্রামে ৯ মার্চ সকালে জমি নিয়ে বিরোধের জেরে এ হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। নিহতের নাম আশরাফুল ইসলাম (৫০)। সে ওই গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে।

পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নিহতের বড় ভাই বেলাল হোসেন (৬০) ও অন্য আরেক ভাই লিটন মিয়া (৪৫) কে গ্রেপ্তার করেছে ।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, দীর্ঘদিন যাবত বড় ভাই বেলাল হোসেন ও আশরাফুল ইসলামের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। এ বিষয়টি মিমাংসার জন্য একাধিকবার গ্রাম্য শালিসও হয়েছে। ৯ মার্চ সকালে আশরাফুল ঘর নির্মাণের জন্য দোয়া চেয়ে বাড়ির সবাইকে বিস্কুট খাওয়ানো শুরু করে। এ পর্যায়ে বড় ভাই বেলালকে বিস্কুট দিতে গেলে আগে থেকে তার ঘরে রাখা দা হাতে নিয়ে আশরাফুলের উপর চড়াও হয়। এ সময় বেলাল উপর্যুপরি কুপিয়ে আশরাফুলের মাথা ও শরীরের বিভিন্ন অংশ রক্তাক্ত জখম এবং মগজ বের করে ফেলে।

পরে আশপাশের লোকজন ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় আশরাফুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সংবাদ পেয়ে বাড়ির লোকজন ঘাতক বেলালকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। এদিকে আশরাফুলের আরেক ভাই লিটন স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে পুলিশ তাকেও গ্রেপ্তার করে।

নিহত আশরাফুলের জ্যাঠাতো ভাই আতাউর রহমান জানান, আশরাফুলের স্ত্রী মমেনা বেগম, ছেলে মোমিনুল, মেয়ে মুন্নী ও দুলেনা ঢাকায় থাকে। তারা প্রত্যেকেই ঢাকার তৈরি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করে। ঘটনার দিন কেউ বাড়িতে ছিলনা।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস।