শেরপুরে গাছ চাপায় শিশুর মৃত্যু

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর:

শেরপুরের শ্রীবরদী উপজেরায় গাছের নিচে চাপা পড়ে লালন মিয়া নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ১০ জুলাই দুপুরে উপজেলার তিনআনী ছনকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু ওই গ্রামের মৃত নূরল ইসলামের ছেলে।

নিহত শিশুর মা ফরিদা বেগম ও এলাকাবাসী জানায়, তিনআনী ছনকান্দা গ্রামের আলাল মিয়ার সাথে পার্শ্ববর্তী জাকির মিয়ার মধ্যে জমি ও গাছ নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলছিল। স¤প্রতি আলাল মিয়া বিরোধপূর্ণ জমিতে থাকা কয়েকটি একাশিয়া গাছ বিক্রি করে দেন।

১০ জুলাই দুপুরে গাছের ক্রেতা করাত কলের শ্রমিকদের নিয়ে গাছগুলো কাটা শুরু করে। এ সময় ওইসব গাছের পাশ দিয়ে যাওয়ার সময় লালনের ওপর একটি গাছ পড়ে যায়। এতে ওই শিশু মাথা ও বুকে প্রচন্ড আঘাত পেয়ে গুরুতর আহত হয়। পরে আশপাশের লোকজন তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যায়। এ সময় দায়িত্বরত চিকিৎসক আসাদুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে জানিয়ে সংশ্লিষ্ট থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ওই শিশুর পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।