স্বাধীনতার পরাজিত শক্তিরা দেশের অগ্রযাত্রা বন্ধে ষড়যন্ত্রে লিপ্ত : ধর্ম প্রতিমন্ত্রী

বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, একাত্তরের পরাজিত শক্তিরা কালে কালে বাংলাদেশের অগ্রযাত্রাকে বন্ধ করার জন্য নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তারা রাষ্ট্র ক্ষমতা দখল করেছে। মন্ত্রী হয়েছে। বর্তমানে তারা ইসলামের নামে জঙ্গিবাদের মাধ্যমে নিরিহ মানুষকে হত্যা করছে। এই বিষয়ে সকলকে সচেতন হতে হবে।

তিনি জামালপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে ইমামদের করণীয় ও উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামগণের ইমাম সম্মেলনে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। এই বাংলার মাটিতে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি নিশ্চিত করা হয়েছে। জঙ্গিবাদও চিরতরে নির্মূল করা হবে।

উপজেলা মডেল মসজিদ মিলনায়তনে ২১ জুন অনুুষ্ঠিত ইমাম সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের বাবুল, ইসলামপুর সার্কেল সহকারী পুলিশ সুপার সুমন মিয়া, ইসলামপুর পৌর মেয়র আব্দুল কাদের শেখ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম।

উপকারভোগীদের হাতে চেক তুলে দেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি : বাংলারচিঠিডটকম

এছাড়াও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, উপজেলা দুর্নীতি কমিটি সভাপতি অধ্যক্ষ জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, জামিয়া হুসাইনিয়া আশরাফুল উলুম মাদরাসার মুহতামিম আব্দুল খালেক, ইসলামপুর ইমাম সমিতির সভাপতি আবুল কাশেম, পাচঁ বাড়িয়া মন্ডল বাড়ী জামে মসজিদের ইমাম হাফেজ জাকিরুল হক, জামালপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক ও মাঠ কর্মকর্তা মোবারক হোসেন।

এ সময় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট থেকে ৭০ জনকে ৪ হাজার করে টাকা অনুদান চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন, ১২ হাজার টাকা করে ২ জনকে সুধমুক্ত ঋণ বিতরণ ও যাকাত ফান্ড থেকে ৭ জনকে ৫ হাজার করে টাকা চেক বিতরণ করেন করা হয়।