বন্যার্তদের মাঝে ত্রাণ ও ঈদপণ্য বিতরণ করলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান

বন্যার্তদের মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া ত্রাণ বিতরণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় তৃতীয় দফা বন্যায় ৮টি ইউনিয়নের মধ্যে ৬টি ইউনিয়নের চরাঞ্চল ও পৌর এলাকায় বন্যার পরিস্থিতি চরম অবনতি দেখা দিয়েছে। তীব্র সংকট দেখা দিয়েছে খাদ্যের। ২৫ জুলাই সকালে এসব এলাকার মধ্যে পিংনা, আওনা ও পোগলদিঘা ইউনিয়নের চরাঞ্চলের বন্যা কবলিত এক হাজার পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ত্রাণ উপহার বিতরণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান।

ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- চাল ১০ কেজি, চিড়া ২ কেজি, ডাল ১ কেজি, লবণ এক প্যাকেট, চিনি ১ কেজি, সয়াবিন তেল ১ কেজি ও নুডুলস এক প্যাকেট। এছাড়া পৃথকভাবে বন্যার্ত ২ শতাধিক পরিবারের মধ্যে ঈদপণ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এ ঈদপণ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে বদনা, জগ, বিশুদ্ধ পানির ক্যান, ৬টি মগ, ৬টি গায়ে দেওয়া সাবান, ১২টি কাপড় কাঁচা সাবান, হুইল পাউডার, ২ জোড়াপঞ্জ, ২টি গামছা, পাঞ্জাবির কাপড়, রশি ও ক্লীপ, নখকাটার, শিশুদের কমোড, পেস্ট ও ব্রাশ।

এরপর পৌর এলাকায় ৩টি আশ্রয় কেন্দ্রে বন্যার্ত ৩ শতাধিক পরিবারের মধ্যে রান্না করা খিচুড়ি বিতরণ করেন প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

এসময় তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বন্যায় পানিবন্দি কোন মানুষ না খেয়ে থাকবে না। তার দেওয়া ত্রাণ ও ঈদপণ্য সামগ্রী নিয়ে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। বন্যার পানি যতদিন থাকবে ততদিন আপনাদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হবে।

এ সময় উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করীম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, যুগ্মসম্পাদক আব্দুল গণি, সাংগঠনিক সম্পাদক খোরশেদুল আলম ভিপি, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবীর ও যুবলীগনেতা সাখাওয়াতুল আলম মুকুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Views 69 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad