জামালপুর পৌরসভার সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে ইউএনও’র গণবিজ্ঞপ্তি

জামালপুর পৌরসভার সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে জারি করা ইউএনও’র গণবিজ্ঞপ্তি 

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে ১৯ মে সকাল থেকে জামালপুর পৌরসভা এলাকার সকল মার্কেট, শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম ফরিদা ইয়াছমিন। ১৮ মে রাতে তিনি এ গণবিজ্ঞপ্তি জারি করেন।

ইউএনও স্বাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যেও পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকারের দেওয়া কয়েকটি শর্তপালন সাপেক্ষে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিগত কয়েকদিন ধরে জামালপুর পৌরসভার বিভিন্ন মার্কেট, শপিংমল, বাজার ও ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো সরেজমিনে পরিদর্শন করে দেখা যায় যে, সরকারি বিধি-নিষেধ মানার ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতারা অবহেলা করছেন। ফলে করোনাভাইরাস সংক্রমণ ব্যাপকভাবে বিস্তারের ঝুঁকি সৃষ্টি হচ্ছে।

এই পরিস্থিতিতে জনসাধারণ তথা জামালপুর সদর উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের জন্য জামালপুর সদর উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১৯ মে সকাল থেকে জামালপুর পৌরসভা এলাকার মধ্যে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো।

তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার, শিশু খাদ্যের দোকান, কৃষি উৎপাদন সংশ্লিষ্ট দ্রব্যাদির দোকান ও ওষুধের দোকান এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া সিএনজি, অটোরিকশা ও অটোভ্যান না চলাচল করার জন্যও নির্দেশ প্রদান করা হলো।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন এ প্রসঙ্গে এ প্রতিবেদককে বলেন, ‘পরিস্থিতি পর্যবেক্ষণ করে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম ঠেকাতে পর্যায়ক্রমে ইউনিয়ন পর্যায়েও মার্কেটসহ সকল প্রকার ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।’ জনস্বার্থে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সমাজের প্রতিটি নাগরিকের প্রতি অনুরোধ জানান তিনি।

Views 38 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad