শ্রীবরদীতে চুরির টাকা আদায় করতে গিয়ে বিবাদে জড়িয়ে বৃদ্ধের মৃত্যু, গ্রেপ্তার ৩

বৃদ্ধ আব্দুল্লাহ ওরফে দুলার মরদেহ। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের শ্রীবরদী উপজেলায় চুরির টাকা আদায় করতে গিয়ে বিবাদে জড়িয়ে সংঘর্ষের ঘটনায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধের নাম আব্দুল্লাহ ওরফে দুলা। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। ২৭ এপ্রিল বিকালে উপজেলার ভায়াডাঙ্গা দরিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি দরিপাড়া গ্রামের বৃদ্ধ আব্দুল্লাহ ওরফে দুলার ঘর থেকে দুই লাখ টাকা চুরির ঘটনা ঘটে। আর তা নিয়ে ১২ দিন আগে গ্রাম্য শালিস হয়। শালিসে দুলার প্রতিবেশী মমতাজ মিয়া ওরফে টাকি টাকা চুরির বিষয়টি স্বীকার করে। পরে ওই টাকা ফেরত দেবে বলে শালিসে কথা দেয় মমতাজ। ২৭ এপ্রিল ওই টাকার বিষয় নিয়ে দুলার বাড়ির পাশে পুকুর পাড়ে মমতাজের সাথে তার কাটাকাটি হয়। এক পর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের অন্তত ২০ জন সমর্থক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় উভয় পক্ষের ৮ জন আহত হন।

পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে যায়। এ সময় পথিমধ্যে মারা যায় আব্দুল্লাহ ওরফে দুলা।

দায়িত্বরত চিকিৎসক অমিয় জ্যোতি সাইফুল্লাহ বলেন, আব্দুল্লাহকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। অন্যদিকে আহত ৮ জনকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আব্দুল কাদের ও মমতাজ মিয়ার অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন তালুকদার জানান, মমতাজ মিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া লাশ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।