জামালপুরের তিনজন সাংবাদিককে হুমকির প্রতিবাদে মানববন্ধন

জামালপুরে তিনজন সাংবাদিককে হুমকির প্রতিবাদে জামালপুর প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের একজন আওয়ামী লীগনেতা ও ভূমিদস্যু কর্তৃক জামালপুরের তিনজন সাংবাদিককে হুমকি ও ফেসবুকে আপত্তিকর লেখালেখির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ২৬ অক্টোবর বেলা ১১টায় শহরের দয়াময়ী মোড়ে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সহসভাপতি দুলাল হোসাইন, কার্যনির্বাহী সদস্য শওকত জামান, সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর সেলিম, আরিফ হোসেন প্রমুখ।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি জামালপুর শহরের বামুনপাড়া এলাকায় একটি নিরীহ পরিবারের জমি জবরদখলে নেতৃত্বদানকারীদের মধ্যে অন্যতম জেলা আওয়ামী লীগের সদস্য ও ভূমিদস্যু সরোয়ার হোসেন শান্তর বিরুদ্ধে বিভিন্ন সংবাদপত্র ও টিভি চ্যানেলে সংবাদ প্রচারিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে মাছরাঙা টেলিভিশন ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি প্রভাষক মো. মাহফুজুর রহমানসহ তিনজন সাংবাদিককে দেখে নেয়ার হুমকি এবং ফেসবুকে আপত্তিকর লেখালেখি করেন। এ নিয়ে সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মানববন্ধন থেকে এ ধরনের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সাথে আওয়ামী লীগনেতা সরোয়ার হোসেন শান্তকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দিয়ে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জোরালো দাবি জানানো হয়। তা নাহলে এর প্রতিবাদে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের ডাকা দেওয়া হবে বলে ঘোষণা করা হয়।

মানববন্ধনে জামালপুর প্রেসক্লাবের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ছাড়াও জেলায় কর্মরত বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও টেলিভিশন চ্যানেলের সাংবাদিক এবং ফটো সাংবাদিকরা অংশ নেন।