সরিষাবাড়ীতে ২১ আগস্ট নিহতদের স্মরণে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগস্টে গ্রনেড হামলায় নিহতদের স্মরণে শোকর‌্যালি বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

২১ আগস্ট ভয়াবহ গেনেড হামলায় নিহতদের স্বরণে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় শোকর‌্যালি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ২১ আগস্টের কর্মসূচী শুরু করা হয়। পরে দলীয় কার্যালয়ে গেনেড হামলায় নিহত আইভি রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে দলীয় কার্যালয় থেকে ২০০৪ সালে আওয়ামী লীগের জনসভায় ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শোকর‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভার সামনের মাঠে গিয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সহসভাপতি মুক্তিযোদ্ধা এম এ লতিফ, যুগ্মসম্পাদক আব্দুল গণি, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম,সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি প্রমুখ।

পৌঘলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে প্রতিবাদ সভা। ছবি : বাংলারচিঠিডটকম

এদিকে বিকালে পোঘলদিঘা ইউনিয়ন আওয়ালী লীগের উদ্দোগে তারাকান্দি যমুনা সারকারখানায় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শোকর‌্যালি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ আব্দুল হোসেন সরকার, তারাকান্দি মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক মুকুল, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রইচ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আজমত আলী প্রমুখ।