ডাংধরায় বিলে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুই সহোদরের মৃত্যু

ডাংধরায় বজ্রপাতে মারা যাওয়া দুই সহোদর আনোয়ার ইসলাম ও আল আমিনের মরদেহ। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ থেকে
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বজ্রপাতে দুই সহোদরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ১৬ আগস্ট সকালে উপজেলার ডাংধরা ইউনিয়নের চেংটিমারী পূর্বপাড়া গ্রামের জুনার বিলে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। মৃত আনোয়ার ইসলাম (২৫) ও আল আমিন (১৭) ওই গ্রামের আব্দুল লতিফের ছেলে।

হতভাগ্য দুই ভাইয়ের পরিবারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. মাসুদ বাংলারচিঠিডটকমকে জানান, আনোয়ার ইসলাম ও আল আমিন ১৬ আগস্ট সকালে তাদের বাড়ির কাছেই জুনার বিলে ঠেলা জাল দিয়ে মাছ ধরতে যায়। সকাল ১০টার দিকে বৃষ্টির মধ্যে আকস্মিক দুই ভাইয়ের ওপর বজ্রপাত হলে ঘটনাস্থলেই তারা মারা যান। তাদের মধ্যে আল আমিন এই ইউনিয়নের কাউনিয়ারচরের সাবা একাডেমির দশম শ্রেণির ছাত্র। বজ্রপাতে দুই সহোদরের মৃত্যুর ঘটনা জানাজানি হলে হাজার হাজার গ্রামবাসী সেখানে ভিড় করেন। পরে পরিবারের স্বজনরা বিল থেকে দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

চেয়ারম্যান শাহ মো. মাসুদ আরো জানান, ১৬ আগস্ট আছর নামাজের পর দুই ভাইয়ের জানাজা শেষে তাদের পারিবাকি কবস্থানে দাফন করা হবে। বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যুর বিষয়টি সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফা ও দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলামকে অবহিত করা হয়েছে।