ইসলামপুরে চাচার বল্লমের আঘাতে ভাতিজা খুন

ইসলামপুর (জামালপুর প্রতিনিধি)
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় চাচার বল্লমের আঘাতে ভাতিজা ইদ্রিস আলী (১৯) খুন হয়েছেন। ১৪ আগস্ট সকালে উপজেলার চরপুটিমারী ইউনিয়নের ডিগ্রিরচর আকন্দপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ইদ্রিস আলী ডিগ্রিরচর আকন্দপাড়া গ্রামের কৃষক আব্দুল করিমের ছেলে। ঘটনার পর থেকে তার চাচা জালাল উদ্দিন ও পরিবারের স্বজনরা গ্রাম ছেড়ে পালিয়েছে।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, ইসলামপুরের চরপুটিমারী ইউনিয়নের ডিগ্রিরচর গ্রামের ইদ্রিস আলী ১৪ আগস্ট বেলা ১১টার দিকে তার চাচা জালাল উদ্দিনের কাছে জমিতে পানি সেচের বকেয়া টাকা চাইতে যান। এ সময় দু’জনের মধ্যে কথাকাটির একপর্যায়ে জালাল উদ্দিন তার হাতে থাকা বল্লম দিয়ে ভাতিজা ইদ্রিসের শরীরে ঘাই মারেন। এ সময় পরিবারের সদস্যরা রক্তাক্ত জখম অবস্থায় সেখান থেকে উদ্ধার করে দ্রুত ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ময়নাতদন্তের জন্য ইদ্রিসের মরদেহ উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনার পর থেকে হামলাকারী জালাল উদ্দিন ও তার পরিবারের স্বজনরা গ্রাম ছেড়ে পালিয়েছেন।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন বাংলারচিঠিডটকমকে বলেন, ‘প্রাথমিকভাবে ভাতিজা ইদ্রিস তার চাচার কাছে পানি সেচের টাকা টাকা চাইতে গেলে তার চাচা জালাল উদ্দিনের বল্লমের আঘাতে ইদ্রিস আলী নিহত হয়েছেন বলে শুনেছি। ঘটনাটি তদন্ত করে দেখার পাশাপাশি হামলাকারী জালাল উদ্দিনকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। ময়নাতদন্তের জন্য ইদ্রিস আলীর মরদেহ জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’