দেওয়ানগঞ্জে দুই মাংস ব্যবসায়ীকে ৬ মাসের জেল, মুয়াজ্জিনকে জরিমানা

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় মাংস বিক্রির উদ্দেশে অসুস্থ গরু জবাই করার দায়ে দু’জন মাংস ব্যবসায়ীকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং অসুস্থ গরু জবাইকারী স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ২৬ জুন দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম দেওয়ানগঞ্জের ইউএনও মোহাম্মদ গোলাম মোস্তফা এ দণ্ডাদেশ দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেওয়ানগঞ্জ বাজার এলাকার মৃত মাক্কু মিয়ার ছেলে মাংস ব্যবসায়ী সোনা মিয়া (৩৫) ও সাদা মিয়ার ছেলে সুজন মিয়া (৩০) ২৬ জুন ভোর ৬টার দিকে একটি অসুস্থ গরু ভ্যানগাড়িতে করে দেওয়ানগঞ্জ পিলখানায় নিয়ে যান। তারা দেওয়ানগঞ্জ বাজার জামে মসজিদের মুয়াজ্জিন মো. বাচ্চু মিয়াকে দিয়ে অসুস্থ গরুটি জবাই করান। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে দেওয়ানগঞ্জ থানায় খবর দেন। দেওয়ানগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম ও এসআই মাসুদ করিম পুলিশ সদস্যদের নিয়ে দ্রুত সেখানে পৌঁছে তিনজনকে আটক এবং জবাই করা অসুস্থ গরুটি জব্দ করে থানায় নিয়ে যান।

বেলা ১২টার দিকে নির্বাহী হাকিম ইউএনও মোহাম্মদ গোলাম মোস্তফা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মাংস বিক্রির উদ্দেশে অসুস্থ গরু জবাইয়ের দায়ে সোনা মিয়া ও সুজন মিয়াকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং মুয়াজ্জিন মো. বাচ্চু মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফা ভ্রাম্যমাণ আদালতের এ রায়ের সত্যতা নিশ্চিত করে বাংলারচিঠিডটকমকে বলেন, ‘জবাই করা অসুস্থ গরুটি মাটিতে পুঁতে ফেলা হয়েছে।’